Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেলে যাওয়া শিশুটির ঠাঁই হলো প্রতিবন্ধী কেন্দ্রে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাক প্রতিবন্ধী অসুস্থ শিশুটি পড়েছিলো চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সিঁড়ির নীচে। সংকটাপন্ন শিশুটিকে সেখান থেকে তুলে এনে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। তবে ৫ দিনেও তার খোঁজে হাসপাতালে কেউ আসেনি। অবশেষে গতকাল (মঙ্গলবার) নাম-পরিচয়হীন কন্যা শিশুটিকে সমাজসেবা বিভাগের কাছে হস্তান্তর করা হয়। চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জালাল উদ্দিন বলেন, শুক্রবার হাসপাতালের সিঁড়ির নিচে অজ্ঞাতনামা মানসিক বিকারগ্রস্ত শিশুকে অসুস্থ অবস্থায় পাওয়া যায়। শিশুটিকে রোগী কল্যাণ সমিতির সহায়তায় ১৬নং ওয়ার্ডে চিকিৎসাসেবা দেয়া হয়। পরবর্তী পরিচর্যার জন্য তাকে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠানে দেয়া হয়েছে।
নগরীর রউফাবাদ মানসিক প্রতিবন্ধী প্রতিষ্ঠানের কারিগরী প্রশিক্ষক বিলকিস লিলুয়ারার কাছে শিশুটিকে হস্তান্তর করা হয়। এ সময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জালাল উদ্দিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ডিসি-নর্থ আবদুল ওয়ারীশ, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য আরমান বাবু, সমাজসেবা অফিসার অভিজিৎ, সাংবাদিক হাসান নাসির প্রমুখ উপস্থিত ছিলেন। হাসপাতালের চিকিৎসকেরা জানান, আনুমানিক ১১ বছর বয়সী এই শিশুটি বাক প্রতিবন্ধী এবং মানসিকভাবে বিকারগ্রস্ত। ধারণা করা হচ্ছে, প্রতিবন্ধী হওয়ায় শিশুটির পরিবার তাকে হাসপাতালের সিঁড়িতে ফেলে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ