Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রোহিঙ্গাদের সবধরনের চিকিৎসা সেবা দেয়া হবে -স্বাস্থ্যমন্ত্রী নাসিম

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মানবিক কারণে রোহিঙ্গাদের এদেশে আশ্রয় দেয়া হয়েছে। তবে দীর্ঘ দিন তাদের এদেশে রাখা সম্ভব নয়। তাদেরকে নিজ দেশে অবশ্যই ফিরে যেতে হবে। এজন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে আহŸান জানানো হয়েছে। যেন নিজ দেশে তাদের দ্রæত পুনর্বাসন করা সম্ভব হয়। গতকাল মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলা মিলনায়তনে স্বাস্থ্য মন্ত্রনালয়ের ‘স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি’র উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন। মন্ত্রী আরও বলেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের চিকিৎসা সেবাসহ সবধরনের মানবিক সহায়তা দেয়া হবে। রোহিঙ্গাদের ফেরত নিতে বা রোহিঙ্গা সমস্যা সমাধানকল্পে ভারত-চীনসহ সব দেশ বাংলাদেশের পাশে থাকবে ইন্শাল্লাহ। রোহিঙ্গাদের নিয়ে সন্ত্রাস বা জঙ্গিবাদের কোন হুমকী বা চাপ অনুভব করছে না বর্তমান সরকার। তবে তাদেরকে অবশ্যই দ্রæত সময়ের মধ্যে ফেরত নিতে হবে।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবঙ্গু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল ইসলাম খান, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার মো. মাহবুব আলম, সিভিল সার্জন ডা. শরিফ হোসেন খান প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন