Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭, ০৫ আশ্বিন ১৪২৪, ২৮ যিলহজ ১৪৩৮ হিজরী
শিরোনাম

অং সান সুচি মানুষ ও মানবতার কলঙ্ক - ইসলামী আন্দোলন, নরসিংদী

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : আরাকানে রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে নরসিংদী জেলা শহরে বিক্ষোভ প্রদর্শন করেছে ইসলামী আন্দোলন, নরসিংদী। বিক্ষোভে নেতৃত্ব দিয়েছেন ইসলামী আন্দোলন নরসিংদীর সভাপতি মাওলানা আব্দুল বারী। পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী গতকাল মঙ্গলবার বিকেলে ইসলামী আন্দোলন হাজার হাজার নেতাকর্মী ও সমর্থক নরসিংদী পৌরসভা চত্বরে সমবেত হয়। বাদ আছর সেখান থেকে বিক্ষোভে সংগঠিত হয়ে হাজার হাজার মানুষ শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। এসময় মিছিলকারীরা আরাকানে মুসলিম হত্যা বন্ধ কর, সুচির নোবেল ফিরিয়ে নাও এবং রোহিঙ্গাদের পূর্নবাসন কর, ভাত দাও, কাপড় দাও-রোহিঙ্গাদের বাঁচতে দাও, গণতন্ত্রের মুখোশধারী অং সান সূচি-স্বৈরাচারী, রাক্ষসী সূচি’র বিচার চাই, ফাঁসি চাই ইত্যাদি শ্লোগান দিতে দিতে নরসিংদী রেলস্টেশন চত্বরে গিয়ে বিক্ষোভোত্তর সমাবেশে মিলিত হয়। সেখানে বক্তৃতা করেন ভারপ্রাপ্ত সেক্রেটারী মুফতি কাউছার আহমেদ, মাওলানা রবিউল ইসলাম, মাস্টার বজলুল হক, ডা. ইদ্রিস মিয়া, রাকিবুল হাসান, মোঃ হাবিবুর রহমান, আরিফ বিন মেহের উদ্দিন, আব্দুল ওয়াহেদ মিয়া, আলমগীর হোসেন ভূইয়া ও জয়নাল আবেদীন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, কথিত শান্তিতে নোবেল প্রাপ্ত অং সান সূচি’র পৃথিবীর সবচেয়ে ঘৃনিত হত্যাকারী। সূচি পৃথিবীর সর্বকালের সকল হত্যাকান্ডের চেয়েও বীভৎসভাবে মানুষ খুন করছে। সূচির সেনাবাহিনী যেভাবে মানুষ খুন করছে, সেভাবে মানুষ জানুয়ারকেও হত্যা করে না। সূচি, মানুষ ও মানবতার কলংক। মানুষরুপী এই রাক্ষসী সূচির বীভৎস হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক বিচারের জন্য বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।