Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর ২০১৭, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
শিরোনাম

রোহিঙ্গা মুসলমানদের হত্যা হামলার প্রতিবাদে মানববন্ধন করতে পারেনি জমিয়তে উলামায়ে ইসলাম

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বরোচিত হামলা, হত্যা, নির্যাতন ও বসতভিটে আগুনে জ্বালিয়ে দেয়ার প্রতিবাদে গতকাল মঙ্গলবার বিকেলে কুমিল্লা প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করতে পারেনি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র কুমিল্লা মহানগরী শাখার নেতৃবৃন্দ। পুলিশ প্রশাসনের পূর্বানুমতি না থাকায় সংগঠনের মানববন্ধন কর্মসূচি পন্ড হয়ে যায়।
সংগঠনের মহানগর শাখার নেতৃবৃন্দ জানান, রোহিঙ্গা মুসলমানদের হত্যা ও হামলার প্রতিবাদে সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ি নেতৃবৃন্দ বাদ আছর কুমিল্লা প্রেসক্লাব চত্বরে জমায়েত হয়। এসময় পুলিশের লোকজন মানববন্ধন আয়োজনে বাধা দেয় এবং বলেন পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না থাকায় মানববন্ধন করা যাবে না। পরে পুলিশ অফিসে গিয়েও অনুমতি মেলেনি। এদিকে পুলিশের বাধার একপর্যায়ে সংগঠনের নেতৃবৃন্দ সংক্ষিপ্ত পথসভা করে নির্যাতিত বাস্তুহারা রোহিঙ্গা মুসলমানদের বাংলাদেশে আশ্রয় দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং মায়ানমারের সামরিক জান্তা ও বৌদ্ধ সন্ত্রাসীদের বিরুদ্ধে বিশ্ব মুসলমানদের মানবিক সহযোগিতায় এগিয়ে আসার উদাত্ত আহŸান জানান। এসময় সংগঠনের কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব আল্লামা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, মুফতি মুনীরুল হক কাশেমী, মুফতি মাওলানা সুলতান আহম্মদ, মাওলানা মাহমুদুল হাছান জিহাদী, মাওলানা নুরুল হক সিরাজী, মুফতি সানাউল্লাহ, মাওলানা শাহজালাল ভূইয়া, মাওলানা মোশারফ হোসেন আরশাদী, মাওলানা হোসেইন আহাম্মদ, মাওলানা মোফাজ্জল হোসাইন, মাওলানা আবদুল্লাহ আল মামুন, আনোয়ারুল হক, ডা. আতিক আহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ