Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ সেপ্টেম্বর ২০১৭, ০৯ আশ্বিন ১৪২৪, ০৩ মুহাররম ১৪৩৮ হিজরী

শিশু ধর্ষণ চেষ্টা মামলায় যুবকের কারাদন্ড

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : শেরপুরে শিশু ধর্ষণ চেষ্টা মামলার রায়ে মুকুল (২৪) নামে এক যুবকের ৬ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ড প্রদান করেছে আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে শিশু আদালতের বিচারক (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) মোহাম্মদ মোছলেহ উদ্দিন আসামির উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন। দন্ডিত মুকুল জামালপুর সদর উপজেলার চরগজারিয়া গ্রামের জুলহাসের ছেলে।
শিশু আদালতের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, ২০১৬ সালের ২০ নভেম্বর সদর উপজেলার পাকুরিয়া চকপাড়া এলাকার এক কৃষক পরিবারের ৭ বছরের কন্যা তার মা-বাবার সাথে স্থানীয় চরখারচর সাতানিপাড়াস্থ নানার বাড়িতে বেড়াতে যায়। ওইদিন সন্ধ্যায় ওই বাড়িতে আত্মীয়ের সূত্রে বেড়াতে আসা লম্পট মুকুল ওই শিশুকে দোকান থেকে মজা কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে পার্শ্ববর্তী এক বাঁশ ঝাড়ের আড়ায় নিয়ে ধর্ষণের চেষ্টা করে। ওই শিশু চিৎকারে আশেপাশের লোকজন ছুটে গেলে লম্পট মুকুল পালিয়ে যায়। ওই ঘটনায় পরদিন শিশুর মা বাদী হয়ে মুকুলের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করে। তদন্ত শেষে সদর থানার এসআই আব্দুল করিম ২০১৬ সনের ২৩ মার্চ একমাত্র আসামির বিরুদ্ধে ট্রাইব্যুনালে অভিযোগপত্র দাখিল করে। পরবর্তীতে মামলাটি শিশু আদালতে বদলী হয়। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিমসহ ৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে আসামিকে ওই সাজা দেওয়া হয়।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।