Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭, ০৫ আশ্বিন ১৪২৪, ২৮ যিলহজ ১৪৩৮ হিজরী
শিরোনাম

উজ্জীবিত পাকিস্তানে ক্রিকেটের জয়

বাবা হলেন আমির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 

২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর হামলার জেরে দীর্ঘ ৮ বছর পাকিস্তান থেকে নির্বাসিত ছিল আন্তর্জাতিক ক্রিকেট। তারপর থেকে দেশটিতে যেতে এতদিন অস্বীকৃতি জানিয়ে আসছিল টেস্ট খেলুড়ে দলগুলো। সেই বন্ধ্যাত্ব ঘোঁচাতে উঠে পড়ে লাগা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জিম্বাবুয়েকে খেলিয়ে আকবারও ক্রিকেট ফেরার দাবি জোরালো করে। সেই ধারাবাহিতকায় পাকিস্তানে বিশ্ব একাদশ পাঠাতে রাজি হয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে সেই দলটির বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচটিও গতকাল খেলে ফেললো পাকিস্তান। শুধু খেললোই না, কোন রকম ঝামেলা ছাড়াই দুর্দান্তভাবে জিতলোও দলটি।
লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে গতকাল দিবা/রাত্রির এই ম্যাচে প্রমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে বাবর আজমের ব্যাটে ভর করে (৫০ বলে ৮৭) ১৯৭ রানের বিশাল রানপাহাড় গড়ে স্বাগতিকরা। ৫ উইকেট হারানো পাকিস্তানকে বড় ইনিংস গড়তে সহায়তা করেন আহমেদ শেহজাদ (৩৯), সোয়েব মালিক (৩৮) এবং ইমাদ ওয়াসিম (১৫*)। দুটি উইকেট নেন পেরেরা, একটি করে শিকার মরকেল, কাটিং এবং তাহিরের। জবাবে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান তুলতে সক্ষম হয় বিশ্ব একাদশ। দলটির হয়ে ওপেনার তামিম ১৮, আমলা ২৬, পাইন ২৫, ডু প্লেসিস ২৯, স্যামি করেন অপরাজিত ২৯ রান। দুটি করে উইকেট নেন সোহেল, রুম্মান ও সাদাব। তবে ম্যাচটিতে জয়-পরাজয়ের মাপকাঠিতে না মেপে ক্রিকটের জয় হিসেবেই দেখছেন অনেকেই।
এই ইতিহাসের অংশ হতে পারতেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরও। তবে এদিন সকালেই প্রথমবারের মত বাবা হওয়ার সংবাদে স্ত্রীর কাছে ছুটে যেতে হয়েছে তরুন এই পেসারকে।

 


Show all comments
  • মানিক ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১১:৫৯ এএম says : 0
    খেলাটা জটিল ছিলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।