Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইরানের সর্বোচ্চ নেতার মন্তব্য - সু চি নিষ্ঠুর নারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১১:৫১ এএম | আপডেট : ৭:০৩ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০১৭
রাখাইনে রোহিঙ্গাদের ওপর জাতিগত নিধনযজ্ঞে সে দেশের রাষ্ট্রীয় উপদেষ্টা এবং পররাষ্ট্রমন্ত্রী অং সান সু চিকে দায়ী করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। রোহিঙ্গাদের বিরুদ্ধে বর্বর হত্যাকাণ্ড ও নির্যাতন চালানোর অভিযোগ ডি-ফ্যাক্টো সরকারের শীর্ষ নেতা সু চিকে ‘নিষ্ঠুর নারী’ আখ্যা দিয়েছেন তিনি। মিয়ানমারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ব্যবস্থা নিতে তিনি মুসলিম দেশগুলোর প্রতি আহ্বানও জানিয়েছেন। তেহরান টাইমস গতকাল মঙ্গলবার এ খবর দেয়।
 
রোহিঙ্গা সংকটে আন্তর্জাতিক সংস্থা ও স্বঘোষিত মানবাধিকারের ধ্বজাধারীদের নীরবতার তীব্র খামেনি। তিনি বলেন, মিয়ানমারের চলমান সংকটে যদিও ধর্মীয় রূপ থেকে থাকে, তবে তাকে কোনোভাবেই বৌদ্ধ ও মুসলমানদের মধ্যকার ধর্মীয় দ্বন্দ্ব বলা যাবে না। বরং এটি হচ্ছে একটি রাজনৈতিক ইস্যু। এর কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, রোহিঙ্গা মুসলমানদের ওপর যারা এই বর্বর হত্যাকা- ও নির্যাতন চালাচ্ছে, তারা হচ্ছে মিয়ানমারের সরকার, যার শীর্ষে রয়েছেন একজন ‘নিষ্ঠুর নারী’, যিনি শান্তিতে নোবেল পুরস্কার পেয়েছেন। এই বর্বর ঘটনার মধ্য দিয়ে নোবেল শান্তি পুরস্কারেরও মৃত্যু ঘটেছে বলে সর্বোচ্চ নেতা এ মন্তব্য করেন।


 

Show all comments
  • ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১:৪৫ পিএম says : 0
    অং সাং সূচি নরপিশশ তাকে আগুণে পুরেমারা দরকার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরানের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ