Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আইসক্রিম কারখানায় তালা

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সিটি কর্পোরেশন থেকে বরফ বানানোর অনুমতি নিয়ে আইসক্রিম বানিয়ে বাজারজাত করে আসছিল ডলফিন আইস বার। আইসক্রিমের সাথে দেয়া হচ্ছিল কাপড়ের রং। চিনির বদলে ব্যবহার হচ্ছে ঘনচিনি ও স্যাকারিন। গতকাল (সোমবার) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমীন নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট বাড়ৈপাড়ার ওই কারখানায় অভিযান চালায়। অভিযান টের পেয়ে কারখানার মালিক পালিয়ে যান। পরে তাতে তালা মেরে দেয় ভ্রাম্যমাণ আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান, বিভিন্ন ধরনের ক্ষতিকর রং দিয়ে আইসক্রিম বানানো হচ্ছিল কারখানায়। তৃপ্তি আইসক্রিম নামে এসব বাজারজাত করছিল তারা। কারাখানার লোকজনকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে এসব ক্ষতিকর উপাদান দিয়ে তৈরি আইসক্রিম নগরীর বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে। আইসক্রিমে ব্যবহৃত রং খোলা বাজার থেকে কেনা হয়। এ সময় এক হাজার পিস ক্ষতিকর রং ও কেমিক্যাল মেশানো আইসক্রিম ড্রেনে ফেলে ধ্বংস করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে আইসক্রিম কারখানায় তালা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ