Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

খুলনায় পাটকল শ্রমিকদের সড়ক ও রেলপথ অবরোধ

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দসহ পাঁচ দফা দাবিতে রাষ্ট্রায়ত্ব জুটমিল শ্রমিকরা সড়ক ও রেলপথ অবরোধ কর্মসূচি পালন করছেন। গতকাল সোমবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ অবরোধ চলবে দুপুর ১২টা পর্যন্ত। মহানগরীর খালিশপুরের নতুন রাস্তা মোড়ে ক্রিসেন্ট, প্লাটিনাম, স্টার ও খালিশপুর জুটমিল, আটরা-গিলাতলা শিল্পাঞ্চলের আলীম ও ইস্টার্ন এবং যশোরের রাজঘাট এলাকায় জেজেআই ও কার্পেটিং জুটমিলের শ্রমিকরা এ কর্মসূচি পালন করছেন।
বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব জুট মিল সিবিএ-ননসিবিএ ঐক্যপরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হচ্ছে। শ্রমিকরা মিছিল নিয়ে সড়ক ও রেলপথ অবরোধ করায় দীর্ঘ যানজট তৈরি হয়েছে।
রাষ্ট্রায়ত্ব জুট মিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের যুগ্ম-আহŸায়ক ও আলীম জুট মিলের সিবিএ সভাপতি আব্দুল সালাম জমাদ্দার বলেন, পাটকলগুলোতে কাঁচাপাটের চরম সংকট দেখা দিয়েছে। সেই সাথে শ্রমিকদের সপ্তাহের মজুরি সপ্তাহে পাওয়া যায় না। ইতোমধ্যে মিলগুলোর শ্রমিকদের ৫ থেকে ৬ সপ্তাহের মজুরি বকেয়া পড়েছে। তাই পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দসহ পাঁচ দফা দাবি বাস্তবায়নের লক্ষে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আমরা এ কর্মসূচি পালন করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় পাটকল শ্রমিকদের সড়ক ও রেলপথ অবরোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ