Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

টেকনাফে আরও এক রোহিঙ্গা শিশুর লাশ উদ্ধার

টেকনাফ, কক্সবাজার উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৫৬ পিএম

কক্সবাজারের টেকনাফ উপকূলে আজ শুক্রবার আরও এক রোহিঙ্গা শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। ভেসে আসা শিশুর লাশ সকাল ৯টার দিকে শাহপরীর দ্বীপ পশ্চিমপাড়া সাগর উপকূল থেকে উদ্ধার করা হয়।

 
টেকনাফ মডেল থানার ওসি মো. মাইন উদ্দিন খান বলেন, গতকাল বৃহস্পতিবার টেকনাফের শাহপরীর দ্বীপ উপকূলের কাছে সাগরে রোহিঙ্গাবাহী দুটি নৌকা ডুবে যায়। পরে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়। ওই নৌকাডুবির ঘটনায় আরও অনেকে নিখোঁজ থাকেন। পরে আজ সকালে এক রোহিঙ্গা শিশুর লাশ ভেসে উঠে।
 
গতকালের নৌকাডুবির ঘটনায় নিখোঁজ হওয়া ব্যক্তিদের মধ্যে একজন বাংলাদেশিও রয়েছে বলে জানা গেছে। তার নাম শাকের (৩০)। তিনি শাহপরীর দ্বীপের পশ্চিমপাড়ার বাসিন্দা আলী হোসেনের ছেলে। শাকের একটি নৌকার মাঝির সহকারী ছিলেন।
 
এদিকে গত ২৯ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর সকাল পর্যন্ত নাফ নদী ও সাগরে রোহিঙ্গাবাহী ২৩টি নৌকাডুবির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় মোট ১১১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে শিশু ৫৮, নারী ৩০ ও পুরুষ ২৩ জন।


 

Show all comments
  • হাফিজ সেলিম ১৫ সেপ্টেম্বর, ২০১৭, ১১:২৫ পিএম says : 0
    অং সান সূচীর নির্দেশে মিয়ানমার সেনাবাহিনী ও বৌদ্ধ সহহ আরাকান রাজ্যের রোহিঙ্গা মূসলিম নরনারী শিশুদের হত্যার নির্যাতন বাড়ীঘরে অগ্নি সংযোগে মেতে উঠেছেন। দেশছাড়া করেছে ৭ লাখ রোহিঙ্গা। কেন এই হত্যাযঙ্গ ? মুসলিম হওয়াই কি তাদের অপরাধ ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন