Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের জন্য ইরান ও ইন্দোনেশিয়ার ত্রাণ বোঝাই বিমান চট্টগ্রামে

| প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বর্বর সেনা অভিযানে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা উদ্বাস্তুদের জন্য ইরানের পাঠানো ৪১ মেট্রিক টন ত্রাণসামগ্রী নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে সেদেশের একটি কার্গো বিমান। পরে প্রতিনিধি দলের নেতৃত্বে থাকা ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহীম রাহিমপুর এসব ত্রাণ চট্টগ্রামের জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরীর কাছে হস্তান্তর করেন। এ সময় মঈনুদ্দিন খান বাদল এমপিও উপস্থিত ছিলেন।
ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে তাঁবু, কম্বল, চিনি, তেল, কাপড়-চোপড়সহ ৯ ধরনের পণ্যসামগ্রী। এ সময় ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে পেরে ইরান গর্বিত। অপরদিকে সন্ধ্যায় ৭ দশমিক ১৬ টন ত্রাণ নিয়ে চট্টগ্রাম বিমানবন্দরে এসেছে ইন্দোনেশিয়ার একটি বিমান। ইন্দোনেশিয়ার পাঠানো ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে চিনি, কম্বল ও কাপড়। এসব ত্রাণও জেলা প্রশাসক গ্রহণ করেন। এসব ত্রাণসামগ্রী কক্সবাজার জেলা প্রশাসনের কাছে পাঠিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ