Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে ক্রিকেটের রাজকীয় প্রত্যবর্তন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আট বছর পর নিজেদের আঙ্গিনায় ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। প্রত্যবর্তনটাও হলো রাজকীয় ঢংয়ে। আমলা-মিলার-ডুপ্লেসি-মর্কেল-পেরেরার মত তারকাদের নিয়ে গড়া বিশ্ব একাদশের বিপক্ষে সিরিজ জিতে প্রত্যবর্তনটা রাঙিয়ে রেখেছে পাকিস্তান। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে স্বাগতিক দর্শকদের বাধভাঙা উল্লাসই বলে দিচ্ছিল বিগত আট বছর ক্রিকেটকে কতটুকু মিস করেছে তারা।
প্রথম ম্যাচে ২০ রানের জয় ও দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হারের পর সিরিজের তৃতীয় ও শেষ টুয়েন্টি টুয়েন্টি ম্যাচটি ৩৩ রানে জয়ের সাথে ২-১ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করে সরফরাজ আহমেদের দল। বিশ্ব একাদশের হয়ে এ ম্যাচে ১৪ রান করেন বাংলাদেশী ব্যাটসম্যান তামিম ইকবাল। প্রথম দু’ম্যাচেও নামের প্রতি সুবিচার করতে পারেননি তামিম, করেন যথাক্রমে ১৮ ও ২৩ রান।
সিরিজ নির্ধারনী ম্যাচে টস জিতে পাকিস্তানকে ব্যাটিং-এ পাঠায় বিশ্ব একাদশ। ওপেনার আহমেদ শেহজাদের ৫৫ বলে ৮৯ ও বাবর আজম ৩১ বলে ৪৮ রানের উপর ভর করে নির্ধারীত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৩ রান করে পাকিস্তান। বিশ্ব একাদশের হয়ে শ্রীলঙ্কান পেসার থিসারা পেরেরা নেন ২ উইকেট।
জবাবে আমলার সাথে ইনিংস উদ্বোধন করতে নেমে এদিনও ব্যর্থ হন তামিম। বিশ্ব একাদশের বাকি ব্যাটসম্যানরাও এদিন ছিলেন ব্যর্থ। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫০ রানে আটকে যায় তাদের ইনিংস। সর্বোচ্চ ৩২ রান করে করেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার এবং পেরেরা। পাকিস্তানের হাসান আলী নেন ২ উইকেট নেন। ম্যাচ সেরা হন শেহজাদ ও সিরিজ সেরা হন বাবর আজম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ