Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন -খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডন থেকে আর দেশে ফিরবেন কি না তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, উনার (খালেদা জিয়া) কী ধরনের অসুস্থতা আমাদের জানা নেই। উনি লন্ডন থেকে আসার সময় দীর্ঘ হচ্ছে। তিনি বলেন, বিদেশের মাটিতে বসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বিতর্কিত করতে এবং দেশের গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র করছেন। উনি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তিনি ঘোলা পানিতে মাছ শিকার করে রাজনীতি করতে চাইছেন।
গতকাল রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগরতলা ষড়যন্ত্র মামলার আসামী লে.কমান্ডার (অব.) মোয়াজ্জেম হোসেনের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভাটির আয়োজন করা হয়।
কামরুল ইসলাম বলেন, সারাবিশ্ব যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে এবং তাদেরকে যেন তাদের দেশে ফিরিয়ে দেয়া যায় সে বিষয়ে আলোচনা করছেন। এর সমাধানের পথ বের করছেন ঐক্যবদ্ধ ভাবে। সেই সময়ে খালেদা জিয়া বিদেশে বসে দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছেন।
রোহিঙ্গা ইস্যুতে বিএনপির ভূমিকা প্রশ্নবিদ্ধ উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া লন্ডনে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। রোহিঙ্গা ইস্যুতে সব দূতাবাসে চিঠি দিচ্ছেন। সেই চিঠিতে কী লেখা আছে তার ভাষা আমাদের জানা নেই।
সুশাসনের জন্য নাগরিকের (সুজন) দিকে ইঙ্গিত করে কামরুল বলেন, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু এক শ্রেণির সুশীল সমাজের প্রতিনিধিরা নির্বাচনকে প্রশ্ন বিদ্ধ করতে, নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে। প্রকারান্তরে রাজনৈতিক পক্ষপাতিত্বও করছেন। তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।
জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এমএ জলিলের সভাপতিত্বে সভায় শামসুল হক টুকু এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জাতীয় প্রেসক্লাবের সহসভাপতি আজিজুল হক ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ