Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরীক্ষার ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের অনশন

| প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পরীক্ষার ফল প্রকাশের দাবিতে অনশন কর্মসূচি শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। গতকাল সকাল থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে তারা এ কর্মসূচি শুরু করেন। অনশনরত শিক্ষার্থীরা জানান, পরীক্ষার আট মাস পার হলেও এখনও অনার্স পরীক্ষার ফল প্রকাশ করা হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলেও আশানুরূপ কোনো ফল পাওয়া যায়নি। তাই বাধ্য হয়ে আন্দোলনে নামতে হয়েছে। তারা অভিযোগ করেন, তাদের সঙ্গে অন্য কলেজগুলোর যেসব শিক্ষার্থী পরীক্ষা দিয়েছেন তারা আরও তিন মাস আগে রেজাল্ট পেয়েছেন। কিন্তু তারা এখনও পাননি। যার কারণে বিসিএসসহ অন্যান্য নিয়োগ পরীক্ষায় তারা অংশ নিতে পারছেন না। শিক্ষার্থীরা আরও বলেন, আমরা নতুন ঢাবির ভিসির কাছে গিয়েছিলাম। তিনি আমাদের আশ্বস্ত করতে পারেননি। আট মাস বিলম্ব হওয়ার কারণে ৩৮তম বিসিএস থেকে বঞ্চিত হয়েছি। তাই বাধ্য হয়ে রাজপথে নেমেছি।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলো হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। উল্লেখ্য ২০১১-২০১২ সেশনের অনার্স শেষ বর্ষের পরীক্ষা গত ফেব্রæয়ারি মাসে অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আলাদা হয়ে এই সাতটি কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়। যার কারণে ফল প্রকাশের দায়িত্ব পায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। কিন্তু পরীক্ষার আট মাস পার হলেও এখনও ফল প্রকাশ করা হয়নি।
শিক্ষার্থীরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, দ্রæত ফল প্রকাশ না করা হলে আরও কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হব।



 

Show all comments
  • ফাইজুল্লাহ ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ৬:৫৫ এএম says : 0
    কতজন সিদ্দিকুর দৃষ্টিশক্তি হাড়ালে শিক্ষার্থীরা তাদের অধিকার পাবে? ঢাকা বিশ্ববিদ্যালয়েরর নিজস্ব ছাত্রদের ১২/১৩ শিক্ষাবর্ষের মাস্টার্স প্রায় শেষ পর্যায়, সেখানে অধিভুক্ত ১১/১২ এর অনার্সের জন্য আন্দোলন,অনশন করতে হয়!!একেইতো বলে বৈমাত্রেয় অ্যাটেচিউট।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ