Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতন ও নির্বিচারে গণহত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ৬:০৯ পিএম

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর অমানবিক নির্যাতন ও নির্বিচারে গণহত্যার প্রতিবাদে পাবনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


সোমবার বেলা ১১ টায় পাবনার উত্তরণ সাহিত্য আসর, পাঠশালা ও বিএনসিপি’ পাবনা প্রদেশ এই কর্মসূচির আয়োজন করে। ঘন্টাব্যাপী মানববন্ধনে মানবাধিকার কর্মী, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, রাজনৈতিক নেতাসহ বিভিন্ন পেশাজীবী মানুষ অংশ নেন। মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, কবি ও গীতিকার আলমগীর কবির হৃদয়, সাংবাদিক আখতারুজ্জামান আখতার, এবিএম ফজলুর রহমান, এমজি বিপ্লব চৌধুরী, শিশির ইসলাম প্রমুখ।


মানববন্ধন সমাবেশে বক্তারা রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতনের তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যা-নির্যাতন বন্ধ সহ মিয়ানমার সরকারকে সমুচিত জবাব দেওয়ার জন্য জাতিসংঘের কঠোর হস্তক্ষেপ কামনা করেন। একই সাথে বক্তারা,অং সান সুচির ‘শান্তিতে নোবেল’ পদক প্রত্যাহার এবং কানাডার নাগরিকত্ব বাতিলের দাবি জানান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ