Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিয়ালের টানা গোলের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জোরে একটা স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পারেন জিনেদিন জিদান। না, স্বস্তিটা রেকর্ড স্পর্শ করে নয়, জয়ের মুখ দেখতে পেয়ে।
লিগে রিয়াল সোসিয়াদাদের শতভাগ জয়ের পাশে ছেদ সংকেত বসিয়ে পরশু ৩-১ ব্যবধানে ম্যাচ জিতেছে রিয়াল। একই সাথে দারুণ একটা রেকর্ড স্পর্শ করেছে বার্নাব্যুর দলটি। এ নিয়ে টানা ৭৩ ম্যাচে গোল করল লস বø্যাঙ্কোসরা। একই সংখ্যক ম্যাচে টানা গোলের রেকর্ডটি এতদিন ছিল ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের দখলে। ১৯৬২-৬৩ মৌসুমে এই রেকর্ড গড়েছিল পেলের সান্তোস।
টানা দুই ম্যাচ ড্রয়ের পর জিদানের কপালে চিন্তার ভাজ থাকারই কথা। সেই ভাজ বাড়িয়ে দিয়েছিল দলের বর্তমান অবস্থা। নিষেধাজ্ঞার কারণে নেই আক্রমণের প্রধান অস্ত্র ক্রিশ্চিয়ানো রোনালদো, এদিকে রক্ষণে মার্সেলো। ইনজুরিতে করিম বেনজেমা, টনি ক্রুসরা। মাঠের লড়াইয়েও এদিন এর প্রভাব ছিল চোখে দেখার মত। তাদের চোখে চোখ রেখে শেষ পর্যন্ত লড়ে গেছে স্বাগতিক সোসিয়াদাদ। বলের দখলেও তারা পিছিয়ে ছিল না। তবে শেষ পর্যন্ত ভাগ্য ছিল জিদানদের পাশে।
১৯তম মিনিটে বোর্জো মায়োরালের গোলে প্রথমে লিড নেয় সফরকারী রিয়াল। রিয়ালের জার্সি গায়ে তরুণ স্প্যানিশ ফরোয়ার্ডের প্রথম গোল এটি। ৯ মিনিট পর স্বাগতিক শিবিরে হাসি ফেরান ফুলব্যাক কেভিন রদ্রিগুয়েজ। কিন্তু সমতায় বেশিক্ষণ থাকা হয়নি সোসিয়াদাদের। ৭ মিনিটের ব্যবধানে নায়ক থেকে স্বাগতিক শিবিরের খলনায়কে পরিণত হন রদ্রিগুয়েজ। মায়োরালের শট তার পায়ে লেগেই বল নিজেদের জাল খুঁজে পায়। দ্বিতীয়ার্ধের ১৬তম মিনিটে দুর্দান্ত গোলে ব্যবধান ৩-১ করেন গ্যারেথ বেল।
এ নিয়ে চার ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে রিয়ালের পয়ন্ট দাঁড়ালো ৮। চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনার চেয়ে চার পয়েন্টে পিছিয়ে তালিকার চার নম্বরে তারা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। তিনে থাকা সোসিয়াদাদের সংগ্রহ ৯ পয়েন্ট। লিগের আরেক প্রতিদ্ব›দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ ৮ পয়ন্ট নিয়ে পাঁচে।
এক নজরে ফল
রিয়াল সোসিয়াদাদ ১-৩ রিয়াল মাদ্রিদ
আলাভেস ০-৩ ভিয়ারিয়াল
জিরোনা ০-১ সেভিয়া
লাস পালমাস ১-০ অ্যাথ. বিলবাও



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ