Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অ্যাসেজের আগে এ কোন অস্ট্রেলিয়া!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দুয়ারে কড়া নাড়ছে ঐতিয্যের অ্যাসেজ সিরিজ। এই সময়ই কিনা অস্ট্রেলিয়া ক্রিকেটের এই হাল! ১৩৭ রান তুলতেই যে হারাতে হলো ৯ উইকেট। ভারত সফরের প্রথম ওয়ানডেতেও বৃষ্টি আইনে স্বাগতিকদের কাছে অজিদের হারতে হয়েছে ২৬ রানে।
হাতের মধ্য থেকে এভাবে ম্যাচ ফস্কে যাওয়াটা যেন বিশ্বাসই হচ্ছিল না অধিনায়ক স্টিফেন স্মিথের। ৮৭ রান তুলতেই শীর্ষ ৫ ব্যাটসম্যানকে হারিয়েছিল ভারত। এরপর প্রথমে পান্ডিয়াকে নিয়ে ১১৮ রানের ও পরে ভুবেনেশ্বর কুমারকে নিয়ে ৭২ রানের জুটিতে ভারতের হয়ে ম্যাচের লাগাম নিয়ে নেন ধোনি। শেষ ওভারে স্টোনিসের বলে ক্যাচ আউট হওয়ার আগে ৮৮ বলে ৭৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সাবেক ভারত অধিনায়ক। এটি ছিল তার শততম অর্ধশতক। ১১ রানে দাঁড়িয়ে ৩ উইকেট হারানো ভারত পায় ৭ উইকেটে ২৮১ রানের বড় সংগ্রহ। অজিদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন কালটার-নাইল।
তবে ভারতের হয়ে আসল কাজটি সারেন পান্ডিয়া। মাত্র ৬৬ বলে গড়েন ক্যারিয়ার সেরা ৮৩ রানের ইনিংস। পরে স্মিথ ও ম্যাথু হেডের উইকেট নিয়ে বল হাতেও অজি ইনিংসে বড় ধাক্কাটা দেন পান্ডিয়া। বৃষ্টি আইনে ২১ ওভারে ১৬৪ রানের লক্ষ্যে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ১৩৭ রানে আটকে যায় অস্ট্রেলিয়াও। ১৮ বলে সর্বোচ্চ ৩৯ রান করেন ম্যাক্সওয়েল। যোগেন্দ্র চাহাল নেন ৩০ রানে ৩ উইকেট।
সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ২১ সেপ্টেম্বর কোলকাতার ইডেন গার্ডেনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ