Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ সেক্যুলার নয় পিকুলিয়ার -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বর্তমান সরকারকে ভোটারবিহীন সরকার হিসেবে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘আওয়ামী লীগ সেক্যুলার দল নয়, তারা হচ্ছে পিকুলিয়ার দল। কারণ, এরা যেকোনো সময় নিজের স্বার্থে কাজ করতে পারে। তিনি বলেন, বলা হয় উৎসব সার্বজনীন। কিন্তু গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে দুর্গাপূজার প্রস্তুতি উৎসবে পুলিশ যে হামলা করেছে আর মিয়ানমার বাহিনী রোহিঙ্গাদের ওপর হামলা করেছে তার কোন পার্থক্য নেই। অং সান সু চির নিরাপত্তা বাহিনী আর শেখ হাসিনার আইন-শৃঙ্খলা বাহিনী একই কাজ করেছে। গতকাল (সোমবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, আজ প্রায় ৪ লাখ রোহিঙ্গা মৃত্যু যন্ত্রণায় ছটফট করছে। হাহাকার করছে নাফ নদীর তীরে। সারা বিশ্বের মানুষ এটি নিয়ে বিচলিত। অথচ আওয়ামী লীগ সরকার আছে বিরোধী মত দমনে ব্যস্ত। আজকের এমন সময় গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে হামলার জন্য প্রতিবাদ করতে হচ্ছে আমাদের। ধর্মীয় অনুষ্ঠানের একটি আয়োজনে পুলিশ যে নগ্ন হামলা করেছে, এই হামলা আর রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকারের হামলার মধ্যে কি কোনো পার্থক্য আছে? তারা (মিয়ানমার) জাতিগত নির্মূল করছে, তারা রোহিঙ্গা মুসলমান ও হিন্দুদের অত্যাচার করছে। তিনি বলেন, ওদের কাছে হিন্দু, খ্রিষ্টান, বৌদ্ধ, মুসলিম বলে কোন কথা নেই। তাদের কথা হলো এখান থেকে গণতন্ত্র উৎখাত করবে। শেখ হাসিনা বিরোধী মতকে ফিল্ডের সঙ্গে লেভেল করে দিচ্ছে। মাটিতে মিশিয়ে দিচ্ছে বিরোধীদের। তাদের ধর্ম একটাই যে, জোর করে ক্ষমতায় থাকবে। এসময় রিজভী হুশিয়ারি দিয়ে বলেন, এদেশে ধর্মীয়, রাজনৈতিক ও সার্বিক স্বাধীনতার কথা বলার জন্য একটাই কাজ করতে হবে, আর তাহলো শেখ হাসিনার রাজ সিংহাসনকে মাটিয়ে লুটিয়ে দিতে হবে। তিনি সবাইকে সরকার পতন আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহŸান জানান।
কেউ বাংলাদেশকে দখল করে নিলেও বর্তমান সরকার কিছই বলবে না মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, অন্য দেশ এই দেশের আকাশ সীমা অতিক্রম করুক, পানি সীমা লঙ্ঘন করলেও এই সরকার কিছুই বলবে না। আমাদের সীমান্তে প্রতিদিন সার্বভৌমত্ব লংঘিত হচ্ছে। সরকারে কোন প্রতিবাদ করতে পারে না। অথচ নিজ দেশের বিরোধী মতকে ঠিকই আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দমন করার জন্য বেপরোয়াভাবে লেলিয়ে দিতে পারে। তারা যদি আমাদের দেশকে দখল করতেও আসে তারপরও বর্তমান ভোটার বিহীন সরকার কিছুই বলবে না। পাল্টা জবাবতো দূরের কথা। তিনি বলেন, দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে পুলিশের হামলার প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করে বিএনপি। এসময় আরও বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বরকত উল্লাহ বুলু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর সুকোমল বড়–য়া প্রমুখ বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ