Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

রোহিঙ্গাদের পাশে মুসলিম দেশগুলোকে দাঁড়াতে হবে - এরশাদ

| প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের পাশে দাঁড়াতে বিশ্বের মুসলিম দেশগুলোর প্রতি আহবান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল সোমবার রাজধানীর ইমানুয়েলস কনভেনশন সেন্টারে জাপা ঢাকা মহানগর উত্তর আয়োজিত ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে তিনি এবস কথা বলেন। পাশাপাশি রোহিঙ্গাদের আশ্রয় এবং সাহায্য সহযোগিতা করতে দেশবাসীর প্রতিও আহবান জানান তিনি । মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাপা কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য এম এ সাত্তার, জিয়াউদ্দিন বাবলু এমপি, মেজর অব. খালেদ আখতার, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, আলমগীর সিকদার লোটন, সাংগঠনিক সম্পাদক ইসহাক ভ‚ইয়া, ছাত্র সমাজের সভাপতি সৈয়দ ইফতেখার আহসান প্রমুখ।
এইচ এম এরশাদ বলেন, দেশের রাজনৈতিক অবস্থা ঘোলাটে। মানুষের রাজনীতি থেকে মন উঠে যাচ্ছে। দেশবাসীকে আস্থায় ফিরে আনতে হবে। দলকে শক্তিশালি করে নির্বাচনে অংশ নিয়ে ভোটের প্রতি সাধারণ মানুষের আস্থা ফিরিয়ে আনতে হবে। তিনি রোহিঙ্গা শরনার্থী প্রসঙ্গে বলেন, মানুষ মানুষের প্রতি এভাবে অত্যাচার করতে পারে, ভাবলেই শরীর শিউরে ওঠে। আজ ওদের অপরাধ ওরা মুসলমান। আমাদের সকলেরই উচিত রাজনীতিকে বাইরে রেখে এই অসহায় মানুষের পাশে দাড়ানো। তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে তিনি বড় মনের পরিচয় দিয়েছেন। তিনি আরো বলেন, আমাদের সমর্থন কম, তবু একবার গিয়ে তাদের পাশে দাড়ানোর চেষ্টা করেছি, আবার যাবো। সরকার বা আমাদের একার পক্ষে সব করা সম্ভব নয়, এরজন্য দল-মত নির্বিশেষে সবাইকে এই মানুষগুলো সাহায্যর্থে এগিয়ে আসতে হবে।
আসন্ন জাতীয় নির্বাচনে জাপা ভাল ভলাফল করবে আশাবাদ ব্যক্ত করে হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, আগামী নিবার্চন সুষ্ঠ করতে যদি কেউ বাধা সৃস্টি করে সেখানেই আমাদের প্রতিরোধ ও সন্ত্রাসীকে প্রতিহত করা হবে। আমরা আশা করি আগামী নির্বাচন অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ