Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিহিংসার আবর্জনা নিয়ে খেলছে সরকার ঃ জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আদালতের প্রতি সরকারের কুদৃষ্টি পড়েছে বলে মন্তব্য করেছেন জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান ও সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান। তারা এ ব্যাপরে দেশবাসীর প্রতি হুশিয়ার থাকার আহবা জানান। গতকাল এক বিবৃতিতে তারা এ আহবান জানান। 

নেতৃবৃন্দ আওয়ামী লীগ সরকার শতাব্দীর সেরা দুর্নীতিবাজ ও মিথ্যাবাদী উল্লেখ করে বলেছেন, সরকার দেশের রাজনীতিতে প্রতিহিংসার আবর্জনা নিয়ে আবারো খেলা শুরু করেছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাসায় সনাতন ধর্মাবলম্বীদের দুর্গা উদযাপন কমিটির নেতাকর্মীদের সাথে বৈঠককালে পুলিশ কোন কিছু না বলেই লাঠিচার্জ শুরু করে। বাসা তল্লাশী চালায়। বিভিন্ন মূল্যবান আসবাবপত্র ভাংচুর করে এবং কয়েকটি মোটর সাইকেল নিয়ে যায়। নেতৃদ্বয় বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের দূর্গাপূজার শান্তিপূর্ণ বৈঠকে এ ধরনের পুলিশী হামলা গণতন্ত্রের জন্য অশুভ ও নগ্ন হস্তক্ষেপ। নেতৃদ্বয় এ ধরনের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
জাগপা নেতৃদ্বয় আরো বলেন, আওয়ামী লীগ পেশাদার জুলুমবাজ। পাকিস্তানের শিকড় থেকে আওয়ামী লীগের জন্ম। সুতরাং আওয়ামী লীগ বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনে বিশ্বাসী নয়। তারা আরো বলেন, আদালতের প্রতি জালিমশাহীর কুদৃষ্টি পড়েছে। দেশবাসী হুশিয়ার থাকবেন। নেতৃদ্বয় রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় জাগপা সরকারকে সাধুবাদ জানিয়েছে। কিন্তু রোহিঙ্গাদের নিয়ে দেশের রাজনীতিকে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করবেন না। বিএনপির ত্রাণ কার্যক্রমে বাধা দেয়ার প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে নেতৃদ্বয় বলেন, এ ধরনের ঘটনা সরকারের নোংরা রাজনীতির বহিঃপ্রকাশ। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ