Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে সবার সহাবস্থান নিশ্চিত রয়েছে -স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ২:২৭ পিএম | আপডেট : ৩:৫৪ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০১৭

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এখানে সবার সহাবস্থান নিশ্চিত আছে। পূজা ঘিরে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হচ্ছে বলেও জানান তিনি।

আজ মঙ্গলবার সকাল পৌনে সাতটায় রাজধানীর বনানীতে মহালয়ার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, হামলার কোনো আশঙ্কা নেই। প্রত্যেকটি মণ্ডপ সিসি ক্যামেরা দ্বারা বেষ্টিত। এ ধরনের কোনো আশঙ্কা করছি না। বলা যায়, দেশজুড়ে নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

তিনি বলেন, পূজায় পুলিশ-র‌্যাব ও অন্যান্য বাহিনীর সঙ্গে ১ লাখ ৬৮ হাজার আনসার সদস্য নিরাপত্তা নিশ্চিতে দায়িত্ব পালন করছেন। এবার অন্যান্য বারের তুলনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। রাজধানীতে ২৩১টি মণ্ডপসহ দেশে ৩ হাজার ৭৭টি মণ্ডপে এবার দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

এ সময় সার্বজনীন পূজা উদযাপন পরিষদের প্রতি আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিমা বিসর্জনের কাজ বিকেল তিনটায় শুরু করে রাত আটটার মধ্যে শেষ করতে হবে।

দুর্গাপূজা উপলক্ষে মহালয়ার মধ্য দিয়ে আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে দেবী আগমনের ডামাডোল।

২৬ সেপ্টেম্বর শুরু হবে পাঁচ দিনের দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা। এ ষষ্ঠীতে দেবী দুর্গার বোধন, আমন্ত্রণ ও অধিবাস শুরু হবে। ২৭ সেপ্টেম্বর সপ্তমী, ২৮ সেপ্টেম্বর মহাষ্টমী ও কুমারী পূজা, ২৯ সেপ্টেম্বর মহানবমী এবং ৩০ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জন ও বিজয়া শোভাযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এবারের দুর্গোৎসব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ