Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে চাল ব্যবসায়ী গ্রেফতার জেল জরিমানা

ভ্রাম্যমান আদালতের অভিযান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নগরীর চাক্তাই বাণিজ্যিক এলাকায় চাল মজুতদারীর দায়ে এক ব্যবসায়ীকে গ্রেফতার করে তিন মাসের কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। গতকাল (মঙ্গলবার) বিকেলে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান চলাকালে আটক ব্যবসায়ীকে ছাড়িয়ে নিতে হামলা চালায় স্থানীয়রা। পরে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্য গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আদালতের কার্যক্রমে বাধা দেয়ার দায়ে তাৎক্ষণিক একজনকে এক মাসের কারাদন্ড দেয়া হয়।
দন্ডিত ব্যবসায়ী হলেন- চাক্তাই এলাকার হাজী বদিউর রহমান এন্ড সন্সের ম্যানেজার মোঃ দিদারুল আলম। ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী জানান, হাজী বদিউর রহমান এন্ড সন্স কর্তৃক অতিরিক্ত মূল্যে চাল বিক্রি এবং অতিরিক্ত চাল মজুতের অভিযোগে প্রতিষ্ঠানের ম্যানেজার মোঃ দিদারুল আলমকে গ্রেফতার করা হয়। এসময় কতিপয় দুষ্কৃতিকারী আসামীকে ছিনিয়ে নিতে চেষ্টা করে এবং মোবাইল কোর্টের কার্যক্রমে বাঁধা প্রদান করে।
এ পর্যায়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এবং র‌্যাব-৭ এর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযানে সহযোগিতা করে। ভ্রাম্যমান আদালত আসামী মোঃ দিদারুল আলমকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ও ৪০ ধারায় তিন মাস কারাদন্ড ও ১ লাখ টাকা অর্থদন্ড প্রদান করে। এ সময় মোবাইল কোর্ট কার্যক্রমে বাঁধা প্রদানের দায়ে আটক মোঃ জাহিদুল ইসলাম শাওনকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। চাল মজুতদারীর বিরুদ্ধে আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ