Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা শরণার্থীদের মাঝে পীর সাহেব চরমোনাই’র ত্রাণ তৎপরতা অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বে ত্রাণ বিতরণ অব্যাহত গতিতে চলছে। এ লক্ষ্যে মঙ্গলবার সকালে ঢাকা থেকে বিমানে কক্সবাজার পৌঁেছ ১১টায় জেলা প্রশাসকের সাথে এক মতিবিনিময়ে মিলিত হন পীর সাহেব চরমোনাই এবং সরকারি ত্রাণ তহবিলে নগদ অর্থ প্রদান করেন। সেখান থেকে কুতুপালনং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শণ করে তাদের মাঝে ত্রাণ বিতরণ করেন। রোহিঙ্গাদের অবর্ননীয় দু:খ দুর্দশার কথা শোনে পীর সাহেব চরমোনাই কান্নায় ভেঙ্গে পড়েন। এরপর পীর সাহেব বালুখালী দাখিল মাদরাসা ক্যাম্প পরিদর্শণ করেন এবং ত্রাণ বিতরণ করেন। সেখান থেকে লেদা ক্যাম্প পরিদর্শন করেন। তার সফরসঙ্গী রয়েছেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা আতাউর রহমান আরেফী, এ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ, ছাত্রনেতা জি এম রুহুল আমীন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী,আলহাজ্ব জান্নাতুল ইসলাম, মাওলানা মোহাম্মদ আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ।
পীর সাহেব চরমোনাই বলেন, মিয়ানমারের সামরিক জান্তা ও অংসান সুচির খুটির জোর কোথায় তা খোঁজে বের করতে হবে। সুচি রক্ত পিপাসু খুনি। তার বিচার হতে হবে। সুচি না থামলে আরাকান দখলের ঘোষণা দিয়ে আরাকানকে স্বাধীন করে রোহিঙ্গাদের ফেরৎ দিতে হবে। রোহিঙ্গাদের অনেক কিছু প্রয়োজন। তাই ত্রাণ নিয়ে যারাই আসবে তাদেরকে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণে সহযোগিতা সরকারকে করতে হবে এবং যারা শরণার্থী হয়ে আমাদের কাছে আশ্রয় নিয়েছেন তাদের সকল ধরণের নিরাপত্তা বিধান করাও আমাদের এবং সরকারের দায়িত্ব-কর্তব্য।
বিএসএমএমইউ’র সিন্ডিকেট মেম্বার ডা. হারিসুল হকের পিতার ইন্তেকাল
স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার, কার্ডিওলজি বিভাগের শিক্ষক, বিশিষ্ট কবি, প্রফেসর ডা. হারিসুল হকের পিতা আফতাব উদ্দিন আহমেদ গত শুক্রবার ১৫ সেপ্টেম্বর সকাল ৬টা ৪৫ মিনিটে এ বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের সিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৬ বছর। শিক্ষক আফতাব উদ্দিন আহমেদ-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কামরুল হাসান খান। তিনি এক শোক বিবৃতিতে মরহুম আফতাব উদ্দিন আহমেদ-এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। মরহুম আফতাব উদ্দিন আহমেদ মৃত্যুকালে এক ছেলে ও এক মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের নামাজে জানাযা শুক্রবার বাদ জুম্মা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।



 

Show all comments
  • মোঃ জাহিনুর রহমান লিটন ২০ সেপ্টেম্বর, ২০১৭, ৮:৫৫ এএম says : 0
    বাংলার বাঘ পীর সাহেব চরমোনাই,তিনি বাতিলের আতঙ্ক মহান প্রতি পালকের কাছে প্রার্থনা করি হে আমার প্রতিপালক আপনি শুধু একটি বারের জন্যে বাংলার জমিনে সরকার হিসাবে পীর সাহেব কে ক্ষমতায়ন করুন,নাস্তিক মুক্ত বাংলা গড়তে তৌফিক দিন, তোমার বিধান দিয়ে দেশ পরিচালনা করার তৌফিক দিন,দুর্ণীতি মুক্ত বাংলা গড়ে মানুষের মাঝে শান্তি প্রতিষ্টা করার জন্যে পীর সাহেব চরমোনাইকে সরকার হিসাবে কবুল করুন রোহিঙ্গা মুসলিমদের পাশে দাড়ানোর জন্যে তাকে সাহায্যে করুন, আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ