Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির মেয়র প্রার্থীসহ দুইজন আহত

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার জেলা সংবাদদাতা : কক্সবাজারের চকরিয়া পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীর সমর্থনে নির্বাচনী পথসভায় হামলা ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল (সোমবার) সন্ধ্যা ৭টার দিকে পৌরসভার ভরামুহুরীস্থ গ্রামীণ ব্যাংক এলাকায় এ হামলার ঘটনা ঘটে। তবে হামলার ঘটনায় গুলিবর্ষণ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে। হামলার ঘটনায় গুরুতর আহত হয়েছেন বিএনপির মেয়র প্রার্থী আলহাজ নুরুল ইসলাম হায়দার (৬৫) ও কক্সবাজার জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক (৬৮)। আহতদের মধ্যে মেয়র প্রার্থী নুরুল ইসলাম হায়দারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন কর্তব্যরত চিকিৎসক। অন্য জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া দাবি করেন, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গ্রামীণ ব্যাংক এলাকায় ধানের শীষ প্রতীকের পক্ষে নির্বাচনী পথসভা শুরু হলে আওয়ামী লীগ মেয়র প্রার্থীর সমর্থকরা হামলা ও গুলি করে। এতে বিএনপির মেয়র প্রার্থী নুরুল ইসলাম হায়দার এবং জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক আহত হন। এ ঘটনায় কর্মীরা ক্ষুব্ধ হয়ে প্রতিবাদ মিছিল বের করার চেষ্টা করলে তাদের শান্ত করেন খোকন মিয়া। তবে ঘটনার ব্যাপারে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী সাংবাদিকদের বলেন, বিএনপির পথসভায় আমার কোনো সমর্থক হামলা ও গুলি করেনি। মূলত বিএনপির লোকজন আমার বিজয় নিশ্চিত বুঝতে পেরে ভোটারদের সহানুভুতি আদায় করতে কৌশলের আশ্রয় নিয়ে নিজেরাই পরিকল্পিতভাবে এ ঘটনা সাজিয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা: মোহাম্মদ ছাবের বলেন, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হামলার ঘটনায় আহত দুইজন চকরিয়া হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে এনামুল হককে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তার বুকে ব্যথা অনুভ‚ত হয়েছে। আহত অপরজন নুরুল ইসলাম হায়দারের মাথা, বুক ও বাম পায়ে আঘাতের চিহ্ন রয়েছে। তার মাথা ও বুক ফুলে গেছে।
চকরিয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জহিরুল ইসলাম খান বলেন, বিএনপির পথসভা চলাকালে আওয়ামী লীগের মেয়র সমর্থকরা মিছিল নিয়ে যাচ্ছিলেন। এ সময় পাশ কেটে যাওয়ার সময় উভয়ের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এতে দুইজন অল্প আহত হয়েছেন। তবে ঘটনার সময় গুলির কোনো ঘটনা ঘটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপির মেয়র প্রার্থীসহ দুইজন আহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ