Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫, ০৬ শাবান ১৪৩৯ হিজরী

সাতক্ষীরা জজ আদালতের কাঠগড়া থেকে হ্যান্ডকাফসহ স্ত্রী হত্যা মামলার আসামির পলায়ন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ৪:২২ পিএম

সাতক্ষীরা জেলা জজ আদালতের কাঠগড়া থেকে হত্যা মামলার এক আসামি হ্যান্ডকাফ পরা অবস্থায় পালিয়ে গেছে।

আজ বুধবার দুপুরে জনাকীর্ণ আদালতের কার্যক্রম চলাকালে এ ঘটনা ঘটে।

পলাতক ওই আসামির নাম আমজাদ হোসেন শিকারি (৪০)। তার বাড়ি সদর উপজেলার আলিপুর নাথপাড়া গ্রামে। বাবার নাম আদর আলী শিকারি। ২০১৬ সালের ১৭ অক্টোবর তার প্রথম স্ত্রী আছিয়া খাতুনকে হত্যা করার পর বস্তায় ভরে একটি মাছের ঘেরে পুঁতে রাখে সে। এই মামলায় গতকাল ১৯ সেপ্টেম্বর ধার্য দিন থাকলেও আজ বুধবার ২০ সেপ্টেম্বর তাকে সাতক্ষীরা জেলা কারাগার থেকে আদালতে আনা হয়।

সাতক্ষীরা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ওসমান গনি জানান, আমজাদ হোসেন স্ত্রী আছিয়া খাতুন হত্যা মামলায় ২০১৬ সালের ১৮ অক্টোবর থেকে জেলে আটক ছিলো। গ্রেফতার হবার পর সে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিলো। তিনি জানান, আগামী ২২ অক্টোবর এই হত্যা মামলার চার্জ গঠনের দিন নির্ধারিত রয়েছে। তিনি বলেন, এ মামলার ধার্য দিন ছিল গত ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার। কি কারণে এবং কেন তাকে বুধবার আদালতে আনা হলো তা তার জানা নেই।

এদিকে, কারাগার থেকে অনির্ধারিত দিনে আসামিকে আদালতে পাঠানো এবং কাঠগড়া থেকে তার পলায়ন সম্পর্কে জানতে চাইলে সাতক্ষীরা জেলা কারাগারের সুপার হাফিজুর রহমান বলেন ‘ এমনটি তো হবার কথা নয়। তবে প্রকৃত ঘটনা কি তা তদন্ত করেই বের করা হবে’। তিনি আরো বলেন, এরই মধ্যে বিষয়টি তিনি খোঁজ খবর নিতে শুরু করেছেন। এ দিকে আদালত থেকে আসামি পলায়নের ঘটনা স্বীকার করেছেন কোর্ট জিআরও পুলিশ পরিদর্শক আশরাফুল বারী। তিনি বলেন, পালিয়ে যাওয়া আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।