Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ০৯ কার্তিক ১৪২৪, ০৩ সফর ১৪৩৯ হিজরী

টাঙ্গাইলে রোহিঙ্গা সন্দেহে দুই শিশুসহ নারী আটক

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, -০০০১, ১২:০০ এএম

টাঙ্গাইলে রোহিঙ্গা সন্দেহে দুই শিশুসহ এক নারীকে আটক করেছে মডেল থানা পুলিশ। গত মঙ্গলবার বিকেলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সদর উপজেলার রাবনা বাইপাস এলাকা থেকে তাদের আটক করা হয়। পরিচয় নিশ্চিত হয়ে তাদেরকে রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান জানান, মঙ্গলবার বিকেলে সদর উপজেলার রাবনা বাইপাস এলাকায় তিন রোহিঙ্গা অবস্থান করছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশের একটি বিশেষ দল আয়েশা (৪০) নামের এক নারীকে দুই শিশুসহ আটক করা হয়। আয়েশার দাবি ওই দুই শিশু তার সন্তান। বর্তমানে তাদেরকে থানায় পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তাদের পরিচয় নিশ্চিত হয়ে কক্সবাজারের উখিয়া থানার কুতুপালং ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

আটককৃত ওই নারী জানান, গত তিন মাস আগে মিয়ানমার সেনাবাহিনী তাদের গ্রামে ব্যাপক হত্যাযজ্ঞ চালায়। ওই সময় সেনাবাহিনীর সদস্যরা তার স্বামীকে ধরে নিয়ে গুলি করে হত্যা করে। প্রাণে বাঁচতে গ্রামের অন্য সকল আতঙ্কিত রোহিঙ্গাদের সাথে মিয়ানমার ত্যাগ করে বাংলাদেশে অনুপ্রবেশ করে। এরপর চট্টগ্রামে কিছুদিন অবস্থান করে সেখান থেকে গত ১২ সেপ্টেম্বর কতিপয় ব্যক্তির সহযোগিতায় তিনি চট্টগ্রাম থেকে ট্রেনযোগে টাঙ্গাইল আসেন। গত এক সপ্তাহ ধরে তিনি রাবনা বাইপাস এলাকায় অবস্থান করছিলেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।