Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চরম অনিশ্চয়তার দিকে যাচ্ছে দেশ -আ স ম রব

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র সভাপতি আসম আবদুর রব বলেছেন, সরকারের ক্ষমতাবাজীর কারণে দেশ আজ চরম অনিশ্চয়তার দিকে যাচ্ছে। গতকাল সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
আসম আবদুর রব বলেন, এরই মধ্যে বিভিন্ন ব্যাংক থেকে প্রায় ২০ হাজার কোটি, শেয়ার বাজার থেকে ৮০ হাজার কোটি টাকা লুট হয়েছে। বিদেশে পাচার হয়েছে ৩০ থেকে ৫০ হাজার কোটি টাকা। এ সকল বিষয় মানুষ অনেকটা ভুলে গিয়েছিলো।
তিনি বলেন, সম্প্রতি খোদ বাংলাদেশ ব্যাংকের জিম্মা থেকে ৮০০ কোটি টাকা চুরি হয়ে যাওয়ায় মানুষের উদ্বেগকে চরম পর্যায়ে নিয়ে গিয়েছে। এর সাথে যুক্ত হয়েছে আন্তর্জাতিক বিষয়াবলী। এরই মধ্যে যুক্তরাজ্যের সাথে কার্গো বিমান যোগাযোগ, মার্কিন যুক্তরাষ্ট্রে জিএসপি সুবিধা বাতিল হয়েছে।
তিনি বলেন, মালয়েশিয়ার সাথে ১৫ লাখ শ্রমিক পাঠানোর চুক্তি হওয়ার রত্ত সেই চুক্তি বাতিল হয়ে গিয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশের শান্তি মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর অবস্থান নিয়ে বেশ কয়েক যায়গায় প্রশ্ন উঠেছে। অথচ সরকার এ সকল বিষয়ে কার্যকর কূটনৈতিক উদ্যোগ নিতে পারছে না।
বিবৃতিতে তিনি সরকারের কাছে জানতে চান, তাহলে দেশ আজ যাচ্ছে কোথায়? আমরা কি সারা দুনিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছি? ইতোমধ্যে লাখো মানুষের ত্যাগের বিনিময়ে উন্নয়নের যে সম্ভাবনা তৈরী হয়েছে তার সব কিছুই শুধু ক্ষমতার স্বার্থে শেষ হয়ে যাবে? এ সকল বিষয়ে সর্বস্তরের জনগণকে আজ সদা সতর্ক দৃষ্টি রাখতে আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরম অনিশ্চয়তার দিকে যাচ্ছে দেশ -আ স ম রব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ