Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বগুড়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আটক ১০

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার শিবগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে সৃষ্ট সহিংসতায় মাহাতাব আলী (৫৫) নামে আওয়ামী লীগের এক কর্মী নিহত হয়েছেন। এ ঘটনার জের ধরে আওয়ামী লীগ কর্মীরা বিএনপি প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দিয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নে জামতলা বাজারে।
সহিংসতায় নিহত মাহাতাব আলী বুড়িগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুল গফুর মণ্ডলের ভাগিনা এবং পল্লী বিদ্যুৎ সমিতির স্থানীয় পরিচালক। তিনি একই ইউনিয়নের খাদইল গ্রামের বাসিন্দা। পুলিশ এই ঘটনায় ১০ হামলাকারীকে আটক করেছে ।
শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, রাতে জামতলা বাজারে মাহাতাব আলী তার মামা আব্দুল গফুরের পক্ষে নির্বাচনী কাজ করছিলেন। এ সময় বিএনপি সমর্থিত প্রার্থী ওবায়দুর রহমানের সমর্থকদের মুখোমুখি হলে এক পর্যায়ে বিএনপি প্রার্থীর কর্মীরা মাহাতাব আলীকে মারপিট শুরু করে এবং তার ডান হাতে ধারালো অস্ত্রের কোপ দিলে হাত বিচ্ছিন্ন হয়ে পড়ে। মাহাতাব আলীকে উদ্ধার করতে গেলে আওয়ামী লীগের আরো দুই কর্মী আহত হয়। পরে স্থানীয় লোকজন মাহাতাব আলীকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় তার।
এদিকে মাহাতাব আলীর মৃত্যুর খবর পেয়ে খাদইল ও জামতলা গ্রামে আওয়ামী লীগ কর্মীরা বিএনপি সমর্থিত প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সহিংসতা এড়াতে জামতলা ও খাদুলী গ্রামে পুলিশ মোতায়েন করা হয়। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য বিএনপির ১০ কর্মীকে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ