Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কচুয়ায় ২ ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ

| প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কচুয়া (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা : কচুয়ায় অনৈতিক ভাবে কমিটি দেয়ায় ২ ঘন্টাব্যাপী সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে ছাত্রলীগ। গতকাল শুক্রবার সকালে ঢাকা-গেীরিপুর সড়কের শিমুলতলী নামক স্থানে প্রায় দুই ঘন্টাব্যাপী টায়ারে আগুন জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে। বিক্ষোভকারী ছাত্রলীগ নেতারা উপজেলা ছাত্রলীগের কমিটিকে যোগ্য নেতার্মীকে না দেয়ায় আন্দোলন বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। পরে কচুয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। জানা যায়, বৃহস্পতিবার কচুয়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়। জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ বাদলকে সভাপতি ও সবুজকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করে। কিন্তু অযোগ্য নেতাকে কমিটি দিলে ঘটনাটি জানাজানি হলে পুরো কচুয়া উপজেলা উত্তেজনা বিরাজ করে। পরে শুক্রবার সকালে কচুয়া উপজেলার বিভিন্ন অঞ্চলের ইউনিয়ন, কলেজ শাখা ছাত্রলীগ নেতারা সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করে। বিক্ষোভকারী বলেন, চাঁদপুর জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দকে ম্যানেজ করে এই কমিটি গঠিত হয়। এই কমিটি একটি অবৈধ, কমিটি বাতিল না করা হলে প্রতিনিয়ত আন্দোলন চলতে থাকবে।
বাল্যবিয়ে প্রতিরোধ সভা
কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা : কাপ্তাই উচচ বিদ্যালয়ের আয়োজনে গত বৃহস্পতিবার ইভটিজিং, বাল্যবিয়ে,সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক বিরোধী মতবিনিময় সভা বিদ্যালয় কমিটি সভাপতি ও ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন,নির্রাহী কর্মকর্তা তারিকুল আলম। সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় প্রধান শিক্ষক মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, উপজেলা ভাইসচেয়ারম্যান সুব্রত বিকাশ তংচঙ্গ্যা, মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আহমেদ, শিক্ষা অনুরাগী কাজী শামসুল ইসলাম আজমির, সিএমসি সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুল, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য পারুল আক্তার। প্রধান অতিথি শিক্ষার্থীদের বলেন, তোমরা বাল্যবিয়ে হতে দূরে থাকবে। এবং একটি সুন্দার সমাজ ও রাষ্ট্র উপহার দেওয়ার জন্য তোমাদের এগিয়ে আসতে হবে। তার পাশাপাশি মনযোগ দিয়ে লেখাপড়া করতে হবে। অনুষ্ঠানটি পরিচালনা করেন, সাংবাদিক কাজী মোশাররফ হোসেন। এ সময় সকল শিক্ষক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ