Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

লাখাইয়ে সংঘর্ষে অর্ধশতাধিক আহত

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

হবিগঞ্জ জেলা সংবাদদাতা : হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার করাব গ্রামে জমিতে ছাগল চড়ানোকে কেন্দ্র করে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে নারীসহ অর্ধশতাধিক লোকজন আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় অন্তত ৩০ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০ টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা যায়, উপজেলার করাব গ্রামের খলবাড়ির আদম আলীর সঙ্গে বাড়ির পার্শ্ববর্তী মোল্লা বাড়ির নাছির উদ্দিনের ফসলি জমিতে ছাগল চড়ানোকে কেন্দ্র করে সোমবার বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে প্রায় ৩০ জন আহত হয়।
একই বিষয়ের জের ধরে আজ মঙ্গলবার আবারো দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে। এতে নারীসহ অর্ধশতাধিক লোক আহত হয়। এ সময় উভয়পক্ষের বাড়ি ঘরে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।
সংঘর্ষে আহতরা হলেন- আব্দুল কাইয়ুম (৫০), দিদার আলী (৫০), নাজির মিয়া (৩০), জিয়াউর রহমান (৩৫), অন্তর মিয়া (৬০), সাদ্দাম মিয়া (২০), নেওয়াজ আলী (২০), নোয়াব আলী (৩০), আব্দুল মালেক (২৪), মুর্শিদ মিয়া (২২), জলিল মিয়া (১৯), আব্দুস সামাদ (৪৫), ফারুক মিয়া (৪৫), শাহানা খাতুন (২৬), হাজেরা খাতুন (৩০), ছালেক মিয়া (২০), এরশাদ আলী (৩০), আরিফ মিয়া (১৯), আব্দুল হাই (১৯), জাহাঙ্গির (২৮), রোকেয়া খাতুন (১৬)সহ প্রায় ৩০ জনকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজম্মেল হক জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ