Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

নতুন প্রজন্মকে নৈতিক শিক্ষা দিতে হবে শিক্ষামন্ত্রী

সদস্য সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি দিলো ডিআরইউ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সদস্য সন্তানদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় উত্তীর্ণ কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা এবং বৃত্তি প্রদান করেছে। গতকাল শুক্রবার বিকেলে সংগঠনের সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কৃতি শিক্ষার্থীদের হাতে সন্মাননা পত্র, ক্রেস্ট, বই ও নগদ অর্থ বৃত্তি হিসেবে তুলে দেন।
এ অনুষ্ঠানের মাধ্যমে ২০১৭ সালে উত্তীর্ণ এসএসসি’র ২৫ জন এবং এইচএসসি’র ১২ জনসহ মোট ৩৭ জন কৃতিশিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম বিশ্বমানের জ্ঞান অর্জনের পাশাপাশি নৈতিকতা শক্তির ওপর বলিয়ান হয়ে দেশ ও জাতি গঠনে ভূমিকা পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহŸান জানিয়েছেন। শিক্ষামন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে ভবিষ্যতে নেতৃত্ব দেয়ার মতো দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে তাদেরকে গড়ে তুলতে হবে। তিনি বলেন, আমাদের নতুন প্রজন্মের ছেলেমেয়েদের সাধারণ জ্ঞান অনেক। তারা বিশ^মানের মেধার অধিকারী। আজকের জগৎ উন্মুক্ত, তাই বিশ^মানের শিক্ষা অর্জন করলে তারা বিশে^র যেকোন স্থানে প্রতিযোগিতায় টিকে থাকতে পারবে। অনুষ্ঠানে ডিআরইউ’র সহ-সভাপতি আবু দারাদা যোবায়ের, ডিআরইউ’র সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, সাংগঠনিক সম্পাদক জিলানী মিলটন, দপ্তর সম্পাদক নয়ন মুরাদ, নারী বিষয়ক সম্পাদক দিনার সুলতানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য নূরুল ইসলাম হাসিব, হাবীবুর রহমান, মাইনুল হাসান সোহেল ও মো: আনিসুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান ও রাজু আহমেদ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ