Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিফরেন্ট স্ট্রোকস- প্রশ্নপত্রে মাশরাফি!

| প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 মাশরাফি বিন মুর্তজা- দেশের ক্রিকেটের উত্থানের জ্বলন্ত সাক্ষী। ক্রিকেট খেলে দেশের সুনাম বৃদ্ধির পাশাপাশি নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। আর এর ফলস্বরূপ দেশবাসীর আস্থা, ভরসা ও ভালোবাসার জায়গায় পরিণত হয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’।

এবার অভিনব এক কাÐ ঘটেছে মাশরাফিকে নিয়ে। দেশের উচ্চশিক্ষা বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ছিল গতকাল। ‘প্রাচ্যের অক্সফোর্ড’ খ্যাত দেশের স্বনামধন্য এই শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ার স্বপ্ন নিয়ে হলে বসতেই পরীক্ষার্থীরা প্রশ্নপত্রে পেয়েছেন মাশরাফির নাম! একটি বা দুটি নয়, মাশরাফিকে নিয়ে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় এসেছে মোট পাঁচটি প্রশ্ন। প্যাসেজ আকারে প্রশ্নের শুরুতে মাশরাফির লড়াকু ক্যারিয়ার নিয়ে উল্লেখ করা হয় এবং বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের প্রশংসা করা হয়। এরপর সেই প্যাসেজ অনুসারে দেওয়া হয় পাঁচটি প্রশ্ন। মাশরাফিকে নিয়ে ঢাবির ‘খ’ ইউনিটে আসা পাঁচটি প্রশ্ন নতুন করে দেশসেরা পেসারের শ্রেষ্ঠত্বই প্রমাণ করল যেন!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ