Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্ষমা চাইলেন নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 আর যাই হোক, সতীর্থের সাথে বাদানুবাদ কোন খেলাতেই দলের জন্য মঙ্গলজনক কিছু বয়ে আনে না। ব্যাপারটা হয়তো বুঝেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। আর এ কারণেই এডিনসন কাভানিসহ সকল সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছেন সাবেক বার্সেলোনা তারকা।
গত সপ্তাহে লিয়ঁর বিপক্ষে প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) মধ্যে লিগ ম্যাচে একটি পেনাল্টি নেয়াকে কেন্দ্র করে মনমালিন্যে জড়িয়ে পড়েন নেইমার ও কাভানি। এর পর থেকেই নেইমারের সমালোচনায় মুখর ফুটবল বিশ্ব। শেষ পর্যন্ত ক্ষা চেয়ে কার্যত সমালোচনার ইতি টেনে দিয়েছে নেইমার। তবে যার সাথে এই বিতÐা সেই কাভানি ও ক্লাবটির প্রধান কোচ উনাই এমেরির দাবি, তাদের মধ্যে তেমন কিছুই হয়নি, সবই খেলার অংশ।
পরশু এক সংবাদ সম্মেলনে পিএসজি কোচ বলেন, ‘তারা দু’জন খুবই প্রতিদ্ব›দ্বী খেলোয়াড়। দু’জনই চায় সবার আগে সেরাটা দলের জন্য দিতে। এরপর আসছে ব্যক্তিগত বিষয়।’ তিনি বলেন, ‘স্কোয়াডের মধ্যে চমৎকার একটি পরিবেশ বিরাজ করছে। ম্যাচ পরবর্তী সময়ে একটু আবেগের বিষয় থাকে। সেটি নিয়ে তর্কবিতর্ক চলতেই পারে। সাধারণ মানুষ মনে করছে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। কিন্তু তারা স্বাভাবিক অবস্থায় আছে।
উরুগুয়ান স্ট্রাইকারও কথা বললেন একই সুরে, ‘সত্যিটা হলো যে আমাদের মধ্যে কোন সমস্যা নেই। আমি মনে করি এটা প্রমাণিত হয়েছে কারণ আপনি দেখেছেন সবকিছুই আগের মত হয়ে গেছে।’
এর মধ্যে এমন কথাও শোনা গেছে, নেইমার ক্লাবের মালিক নাসের আল-খালাফিকে বলেছেন কাভানির সাথে এক দলে খেলা তার পক্ষে অসম্ভব। তবে সব সমস্যার সমাধান হয়ে গেছে সতীর্থদের কাছে নেইমারের ক্ষমা চাওয়ার পর। লিগে আজ তাদের প্রতিপক্ষ মঁপিয়ার। এজন্য একসাথে অনুশীলনও সেরেছেন নেইমার-কাভানি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ