Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

ঢাবি ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষা প্রক্সি পরীক্ষা দিতে এসে আটক ২

| প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশ^বিদ্যালয় রিপোর্টার : গতকাল সকালে ঢাকা বিশ^বিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি পরীক্ষার্থী হিসেবে অংশ নিতে যাওয়া এক জনকে আটক করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে সাংবাদিকদের সহযোগীতায় ঐ প্রক্সি পরীক্ষার্থীর বিপরীতে মূল আবেদনকারীকে আটক করে বিশ^বিদ্যালয় প্রশাসন।
প্রক্সি পরীক্ষা দিতে আসা আটক অভিযুক্ত ছাত্র শাহজাহান আলী ঢাকা বিশ^বিদ্যালয়ের সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র এবং মূল আবেদনকারী সদ্য ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করা তানসেন মিয়া।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল অফিস সূত্রে জানা যায়, ঢাবির ব্যাবসায় শিক্ষা অনুষদ ভবনের ৬০৫৪ নম্বর কক্ষে ভর্তিচ্ছুক তানসেনের পরিবর্তে ঢাবি শিক্ষার্থী শাহজাহান পরীক্ষা দিচ্ছিলেন। পরীক্ষার হলে এক শিক্ষক তার গতিবিধি সন্দেহজনক মনে করলে প্রক্টরিয়াল টিমকে জানালে পরে প্রক্টরিয়াল টিম যেয়ে তাকে আটক করে। তার মাধ্যমে তানসেনকে ধরে আনা হয়।
প্রক্টরিয়াল টিমের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তারা সবকিছু স্বীকার করেন। পরে তাদের শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয় এবং বিশ^বিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতিও নেয়া হয়। জিজ্ঞাসাবাদে তানসেন জানায় নাদিম নামের এক ব্যক্তির মাধ্যমে তার সাথে শাহজাহানের চুক্তি হয়েছিল এবং পরীক্ষায় টিকলে শাহজাহানকে তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকা পরিশোধ করারও চুক্তি হয়েছিল।
এ বিষয়ে প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বলেন, ‘আমরা গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি, ঢাবি শিক্ষার্থী শাহজাহান ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থী তানসেনের হয়ে পরীক্ষা দিচ্ছিল। তানসেনের প্রবেশপত্রের ছবির সঙ্গে শাহজাহানের ছবির মিল ছিল না। তাই আমরা শাহজাহানকে আটক করি। পরে তার মাধ্যমে তানসেনকে আটক করি। তাদের এখন শাহবাগ থানায় দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ