Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কৃষি ব্যাংকের সাবেক ডিজিএম গ্রেফতার

অর্থ আত্মসাতের অভিযোগ

| প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : জালিয়াতির মাধ্যমে ৪৯ কোটি ২৬ লাখ ২৪ হাজার ৯৭৫ টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক উপ-মহাব্যবস্থাপক ইকবাল হোসেন মোল্লাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন। গত বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর উত্তরা থেকে ইকবাল হোসেন মোল্লাকে গ্রেফতার করে দুদকের উপ-পরিচালক সামসুল আলমের নেতৃত্বে দুদকের একটি দল।
গতকাল শুক্রবার তাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-সহকারী পরিচালক শাহজাহান মিরাজ। মামলার তদন্ত শেষ তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম হাকিম জিয়ারুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। দুদক প্রসিকিউশন শাখার উপ-সহকারী পরিচালক মো. সহিদুর রহমান এসব তথ্য জানিয়েছেন।
দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য বলেন, ভুয়া কাগজপত্র তৈরি করে বন্ধক দেখিয়ে কৃষি ব্যাংক কারওয়ান বাজার করপোরেট শাখার কয়েকজন কর্মকর্তার যোগসাজশে ঋণ সুবিধা নিয়ে ৪৯ কোটি ২৬ লাখ ২৪ হাজার ৯৭৫ টাকা আত্মসাতের অভিযোগ ইকবালের বিরুদ্ধে। এ অভিযোগে চলতি বছরের ৪ আগস্ট তেজগাঁও থানায় দুদকের উপ-পরিচালক সামসুল আলম মামলাটি দায়ের করেন। ওই দিনই এ মামলার আসামি ফেয়ার ইয়ার্ন প্রসেসিং লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক জসিম আহমেদকে গ্রেফতার করা হয়। মামলার অপর পাঁচ আসামি হলেন মেসার্স রোজবার্গ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হজরত আলী, কৃষি ব্যাংকের সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার (এসপিও) আবুল হোসেন ও গোলাম রসুল, সাবেক এজিএম সারোয়ার হোসেন, সাবেক ডিজিএম ও শাখা ব্যবস্থাপক জুবায়ের মনজু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ