Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটিয়ায় ১০ দিনব্যাপী কারবালা মাহফিল শুরু

| প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


পটিয়া উপজেলা সংবাদদাতা : পটিয়া আমির ভান্ডার দরবার শরীফের উদ্যোগে ১০ দিনব্যাপী শাহাদাতে কারবালা মাহফিল গতকাল শুক্রবার হয়েছে। এ উপলক্ষে সকালে পটিয়া প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষনা করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন শাহাদাতে কারবালা মাহফিল কমিটির সভাপতি মাওলানা সৈয়দ মুহাম্মদ শামুন রশিদ শাহ্ আমিরী। উপস্থিত ছিলেন মাহফিলের সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ আমির হোসেন, কমিটির প্রচার সম্পাদক ও পটিয়া পৌরসভা আওয়ামী লীগ ৯নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক পীরজাদা সৈয়দ মুহাম্মদ আসাদুজ্জামান আমিরী তানিম, মাহফিলের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফরিদুল ইসলাম মনজু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইসমাইল।
সাতক্ষীরার সীমান্তে বিজিবি -বিএসএফ’র পতাকা বৈঠক
আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে : আসন্ন দূর্গা পূজায় ভারত-বাংলাদেশ বিভাজনকারী সীমান্ত নদী ইছামতিতে প্রতিমা বিসর্জন করা নিয়ে বিজিবি ও বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরার দেবহাটা সীমান্তের বিপরীতে ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট মহাকুমার টাকী বিএসএফ ক্যাম্পের সামনে গতকাল বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত বৈঠকটি হয়। এতে বিজিবি ১৭ ব্যাটালিয়নের ইনটেলিজেন্স অফিসার মেজর আব্দুল্লা-আল-মামুন, পুলিশের কালিগঞ্জ সার্কেলের এএসপি সালাহউদ্দিন, দেবহাটা উপজেলা ইউএনও হাফিজ আল আসাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন, টাউন শ্রীপুর ক্যাম্পের সুবেদার আক্তার হোসেন, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবুŸক্কর গাজী, দেবহাটা থানার ওসি আবুল কালাম আজাদ প্রমুখ অংশ গ্রহণ করেন।
অপরদিকে, ১৬০ বিএসফ’র এএসপি অভিজিৎ ব্যানার্জী, ইন্সপেক্টর এম এল মিনা, মনোজ কুমার সিং, টাকী পৌর মেয়র সোমনাথ ব্যানার্জী, হাসনাবাদ থানার ওসি দেবদুলাল মন্ডলসহ সেদেশের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
১৭ বিজিবি’র এক কর্মকর্তা জানান, বৈঠকে আসন্ন দূর্গার্পজার বিসর্জন নিয়ে আলোচনা হয়। সীমান্ত নদী ইছামতিতে প্রতিবছর ভারত-বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ প্রতিমা বিসর্জন করতে আসেন। দেশ বিভাজনকারী ইছামতি নদীর উভয় পাড়ে লক্ষ মানুষের সমাগম ঘটে থাকে। প্রতিবছরের মতো এবারো যাতে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন করা হয় সে লক্ষ্যেই এই পতাকা বৈঠক হয়েছে। ওই কর্মকর্তা আরো জানান, নৌকা নিয়ে এলোমেলো ভাবে জল সীমানা কেউ যাতে লংঘন করতে না পাওে এবং সন্ধ্যা ৬ টার মধ্যে প্রতিমা বিসর্জনের কাজ শেষ করা যায় সে বিষয়সহ বিভিন্ন দিক নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ