Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬ অক্টোবর কক্সবাজারে মহাসমাবেশ সফল করুন আল্লামা শাহ আহমদ শফী

আরাকানে গণহত্যা বন্ধ ও রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার দাবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জামিয়া আহলিয়া দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, মিয়ানমারের আরাকানে মুসলমানদের ওপর পৈশাচিক গণহত্যা, নির্যাতন বন্ধ ও নাগরিক অধিকার ফিরিয়ে দিয়ে অনতিবিলম্বে রোহিঙ্গাদের ফেরত নিতে হবে।
গতকাল (শনিবার) দারুল উলুম হাটহাজারী মাদরাসায় অনুষ্ঠিত ওলামায়ে কেরামগণের বিশেষ জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। আল্লামা শফী রোহিঙ্গা মুসলমানদের রক্ষায় আরাকানে জাতিসংঘ শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান জানিয়ে বলেন, মিয়ানমারের ওপর অর্থনৈতিক অবরোধ ও অস্ত্র নিষেধাজ্ঞা আরোপ করা বিশ্ব সংস্থা ও মুসলিম রাষ্ট্রগুলোর নৈতিক দায়িত্ব। আরাকানে জাতিসংঘের তত্ত¡াবধানে রোহিঙ্গা মুসলমানদের জন্যে নিরাপত্তা জোন তৈরী করতে হবে। মিয়ানমারের সরকার ও সেনাবাহিনীর বর্বরতার বিরুদ্ধে বিশ্ব নেতৃবৃন্দকে কঠোর সিদ্ধান্ত নিতে হবে। রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক স¤প্রদায়কেও মানবতার পক্ষে জোরালো ভূমিকা পালন করতে হবে। মুসলিম সংখ্যালঘুদের ওপর নৃশংস গণহত্যা পরিচালনার দায়ে এবং মানবতার বিরোধী অপরাধের কারণে থেইন সেইন সরকার ও অং সান সু চিকে আন্তর্জাতিক অপরাধ আদালতের কাঠগড়ায় দাঁড় করানোর উদ্যোগ নেয়া অপরিহার্য।
তিনি বলেন, মানবতার শত্রু মিয়ানমারের জালেম সরকারের বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ, বার্মার সকল পণ্য বর্জন, কূটনৈতিক সম্পর্ক ত্যাগ করতে হবে। সভায় সর্বসম্মতিক্রমে আগামী ৬ অক্টোবর (শুক্রবার) কক্সবাজারে হেফাজতে ইসলামের উদ্যোগে মহাসমাবেশ আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। বিভিন্ন শরণার্থী ক্যাম্পে মসজিদ, মক্তব, মাদরাসা নির্মাণ, টিউবওয়েল বসানো এবং টয়লেট নির্মাণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সভায় উপস্থিত ছিলেন হেফাজতের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, নায়েবে আমির ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী, নায়েবে আমির ও চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা হাফেজ তাজুল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান হাকীম, মাওলানা জুনাইদ আল হাবিব, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী, ঢাকা মহানগরীর মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা মুজিবুর রহমান পেশোয়ারী, মাওলানা ফজলুল করিম কাসেমী, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, খুলনার মাওলানা সাখাওয়াত হোসাইন, চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি মাওলানা সরোয়ার কামাল আজিজী, কক্সবাজার জেলার সহ-সভাপতি মাওলানা হাফেজ সালামতুল্লাহ, সেক্রেটারী মাওলানা ইয়াছিন হাবিব, মাওলানা হাফেজ মুবিন, উত্তর জেলার মাওলানা মীর মোহাম্মদ ইদরিস, হাফেজ মোহাম্মদ ফায়সাল, মাওলানা সরোয়ার কামাল, মাওলানা মোহাম্মদ লোকমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা শাহ আহমদ শফী

১৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ