Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

একাদশ সংসদ নির্বাচন হবে কিনা সন্দেহ রয়েছে : এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেশের বর্তমান পরিস্থিতিকে ভয়াবহ উল্লেখ করে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে কি না তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল বনানীর কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে তিনি এ সংশয়ের কথা জানান। তিনি বলেন, দেশের পরিস্থিতি ভয়াবহ। আগামী নির্বাচন হবে কি না সংশয়ে আছি। আর নির্বাচনে যদি বিএনপি আসে তাহলে ভয়াবহ পরিস্থিতি হবে। জানমালের নিরাপত্তা থাকবে না। মানুষ পরিবর্তন চায়, কিন্তু পরিবর্তন মানে বিএনপি নয়। এ সময় অনুষ্ঠানে অন্যদের মধ্যে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য আজম খান এবং জাতীয় পার্টি কালীগঞ্জ শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সাবেক প্রেসিডেন্ট এরশাদ বলেন, মিলিটারি থেকে যারা রাজনীতিতে আসে, তাদের টিকতে দেওয়া হয় না; মেরে ফেলা হয় কিংবা নির্বাসিত করা হয়। আমি বেঁচে আছি, দেশে আছি এবং রাজনীতি করছি। এটা পৃথিবীর ইতিহাসে বিরল। এর কারণ আমাদের উপর দায়িত্ব দিয়েছেন আল্লাহপাক। দেশকে, দেশের মানুষকে একটি সুন্দর আগামীতে নিয়ে যাওয়ার দায়িত্ব। এই দায়িত্ব যদি পালন না করতে পারি, আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে। মনে রেখ, দেশে দল থাকবে দুটি- আওয়ামীলীগ এবং জাতীয় পার্টি। তিনি বলেন, ক্ষমতায় নেওয়ার মালিক আল্লাহপাক। এটা আমরা ভুলি না, ওরা (বিএনপি) ভুলে যায়।
মিয়ানমারের রাখাইন প্রদেশ থেকে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের দেশে ফিরিয়ে নিতে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর হস্তক্ষেপ প্রয়োজন বলে মনে করেন জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির এই শীর্ষ নেতা। তিনি বলেন, ওরা আমাদের দেশের নাগরিক নয়, ওদেরকে রোহিঙ্গা) নিজেদের দেশে ফেরত যেতে হবে। কিন্তু ভয় হয়, ওরা দেশে ফিরলে আবার তাদের ঘরবাড়ি জ্বালিয়ে দেবে কিনা। তাই আমার মতে, এ বিষয়টিতে জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীর সংশ্লিষ্টতা প্রয়োজন।



 

Show all comments
  • লাভলু ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৫৩ পিএম says : 0
    যদিও আপনি ভালো কথা বলে, আপনার বক্তব্য শুনলে শুধু হাসি পায়। মনে হয় আপনার কথাগুলো এখন বিনোদনের খোড়াকে পরিণত হয়েছে
    Total Reply(0) Reply
  • শাহাদাৎ হোসাইন ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৫৫ পিএম says : 0
    জাতীয় পার্টির চেয়ারম্যান প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ সাহেব একটা প্রশ্নের উত্তর দিবেন যে, দেশের বর্তমান এই পরিস্থিতির জন্য দায়ি কে ?
    Total Reply(0) Reply
  • আমিন আহমেদ ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১:০৬ পিএম says : 0
    কে ভুলে যায় আর কে মনে রাখে সেটা এদেশের জনগণই ভালো জানে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ

১০ অক্টোবর, ২০১৯
৩১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ