Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিবালায় ছুটছে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আগের ম্যাচে গোল পাননি। তার দল জুভেন্টাসও জিতেছিল একমাত্র গোলের ব্যবধানে। এক ম্যাচ পর আবারো গোলের দেখা পেলেন পাওলো দিবালা। একটি নয়, দুটি। সেরি আ লিগে নগর প্রতিদ্ব›দ্বী তোরিনোকেও ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে জুভারা। বাকি গোল দুটি করেন মিরালেম পিয়ানিচ ও অ্যালেক্স সান্দ্রো।
ছয় ম্যাচে ১০ গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতাও এখন আর্জেন্টাইন স্ট্রাইকার দিবালা। ‘ওল্ড লেডি’ খ্যাত জুভেন্টাসও জয় পেয়েছে লিগের ছয় ম্যাচেই। এরপরও পয়ন্ট টেবিলে তাদের অবস্থান দ্বিতীয়। নাপোলি যে এবার আটঘাট বেঁধেই মাঠে নেমেছে বলে মনে হচ্ছে। ক্লাব রেকর্ড টানা ছয় জয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে তারা। পরশু লিগের নবাগত স্পালকে ৩-২ গোলে পরাজিত করে লিগের শীর্ষস্থান ধরে রেখেছে নাপোলি। এর আগে দিনের প্রথম ম্যাচে উদিনেসের বিপক্ষে স্টিফান এল শারায়ির জোড়া গোলের সুবাদে ৩-১ গোলের জয় পায় রোমা। এই নিয়ে লিগে টানা তৃতীয় জয় পেলো রোমা।
ওদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে নেইমারের অভাব ভালোভাবে টের পেয়েছে পএিসজি। আগের ছয় ম্যাচের জয়েই দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া নেয়া নেইমার এদিন দলে ছিলেন না। টানা ছয় জয়ের পর এমবাপ্পে-কাভানিদের জয়রথও গেছে থমকে। পায়ের পাতায় হালকা ব্যথা অনুভব করায় ও বুধবার চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ থাকায় এদিন ব্রাজিলিয়ান তারকাকে মাঠে নামননি পিএসজি কোচ। ছয় ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে পিএসজি। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে থাকা মোনাকো এদিন লিলির মাঠ থেকে ফেরে ৪-০ গোলের জয় নিয়ে।
এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগে এদিন প্রত্যাশিত জয় পেয়েছে শিরোপাপ্রত্যাশি দলগুলো। স্টোক সিটিকে তাদের মাঠে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। অ্যান্তোনিও কোন্তের দলের হয়ে একাই তিন গোল করেন সাবেক রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার আলভারো মোরাতা। বাকি গোলটি করেন সাবেক বার্সেলোনা স্ট্রাইকার পেড্রো।
জয় পেয়েছে ম্যানচেস্টারের দুই দলও। নিজেদের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারায় পেপ গার্দিওলার সিটি। আকাশি-নীলদের হয়ে জোড়া গোল করেন রেইম স্টার্লিং, একটি করে রেরয় সানে সার্জিও আগুয়েরো ও ফাবিয়ান ডেলফ। সাউদাম্পটনের মাঠে ইউনাইটেডের একমাত্র গোলের কষ্টের জয়ের নায়ক রোমেলু লুকাকু।
এছাড়া লেস্টার সিটির মাঠ থেকে রোমাঞ্চকর ৩-২ গোলের জয় নিয়ে ফেরে লিভারপুল। ওয়েস্ট হামের মাঠে টটেনহাম হটস্পরের জয়টিও ছিল একই ব্যবধানের।
ছয় ম্যাচ শেষে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যান সিটি, একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে ইউনাইটেড। ১৩ পয়েন্ট নিয়ে তিনে চেলসি। সমান ১১ পয়েন্ট নিয়ে চার ও পাঁচে যথাক্রমে টটেনহাম ও লিভারপুল।
ইউরোপিয়ান ফুটবল
সেরি আ
জুভেন্টাস ৪-০ তুরিনো
রোমা ৩-১ উদিনেসি
স্পাল ২-৩ নাপোলি
প্রিমিয়ার লিগ
ওয়েস্ট হাম ২-৩ টটেনহাম
এভারটন ২-১ বোর্নমাউথ
ম্যান সিটি ৫-০ ক্রিস্টাল প্যালেস
সাউদাস্পটন ০-১ ম্যান ইউ
স্টোক ০-৪ চেলসি
লেস্টার ২-৩ লিভারপুল
বুন্দেসলিগা
হফেনহেইম ২-০ শালকে
লাইপজিগ ২-১ ফ্রাঙ্কফুর্ট
ডর্টমুন্ড ৬-১ ম’গøাডবাখ



 

Show all comments
  • Md arif khan ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১০:২১ এএম says : 0
    দিবালা ক্লাবের হয়ে ভাল করলেও দেশের হয়ে সে এখনও কিছুই করেনি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিবালা

২০ আগস্ট, ২০১৮
২৫ সেপ্টেম্বর, ২০১৭
১৪ এপ্রিল, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ