Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নগরবাসীর কাছে মেয়র নাছিরের খোলা চিঠি

প্রতিশ্রুতি পূরণে অবিরাম কাজ করছি

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নির্বাচনী প্রতিশ্রæতি বাস্তবায়নে অবিরাম পরিশ্রম করে চলেছেন উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আগামী ৮ মাসের মধ্যেই এসব প্রতিশ্রæতির সফল বাস্তবায়ন দৃশ্যমান হবে। নানা সীমাবদ্ধতা, আওতা বহির্ভূত সংকট, আর্থিক দৈন্যতার কারণে কিছু কিছু ক্ষেত্রে নগরবাসীর দুর্ভোগ হচ্ছে তা স্বীকার করে তিনি এজন্য দুঃখ প্রকাশ করেন। মেয়র বলেন, নগরীকে সবুজ, বাসযোগ্য এবং নিরাপদ একটি জনপদ হিসেবে গড়ে তুলতে চাই। নগরবাসীর উদ্দেশে এক খোলা চিঠিতে এসব কথা বলেন আ জ ম নাছির উদ্দীন।
মেয়র বলেন, পূর্বের নানা অনিয়ম, অব্যবস্থাপনা ও অর্থনৈতিক দায় মাথায় নিয়ে আমি আপনাদের সেবায় নিজেকে নিবেদন করেছি। নগরী থেকে বিলবোর্ডের জঞ্জাল সরানোর পর এবার নিরাপদ চলাচলের জন্য ফুটপাত উন্মুক্ত করে দিয়েছি। জনবল সংকট থাকা সত্তে¡ও পরিচ্ছন্ন নগরী গড়তে ডোর টু ডোর বর্জ অপসারণে কাজ শুরু করেছি। প্রথমে এ নিয়ে নাগরিক সমাজে নেতিবাচক মনোভাব পরিলক্ষিত হলেও এখন স্বতঃস্ফূর্তভাবে সেবকরা কাজ করে যাচ্ছেন।
আউটার স্টেডিয়াম নিয়ে অপপ্রচারের সীমা ছিল না উল্লেখ করে মেয়র বলেন, সারা বছর খেলার মাঠকে নানা মহলে মেলার মাঠ হিসেবে ব্যবহার করে অর্থনৈতিকভাবে লাভবান হলেও বৃহত্তর নাগরিক সমাজ এতে উপকৃত হয়নি। আউটার স্টেডিয়ামকে আধুনিক ক্রীড়া কমপ্লেক্স ও নান্দনিক সাজে উপস্থাপন করতে চাই। প্রখ্যাত স্থপতি ও প্রকৌশলীরা এ নিয়ে কাজ করছেন। ইনশাআল্লাহ এর দ্রæত বাস্তবায়ন দেখতে পাবেন নগরবাসী। অতি বৃষ্টির কারণে যেসব সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে তা আগামী ১৫ দিনের মধ্যে সম্পূর্ণ সংস্কার করা হবে জানিয়ে মেয়র বলেন, কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে সিডিএ ও সড়ক বিভাগ কর্তৃক উন্নয়ন কার্যক্রম অব্যাহত থাকায় সেসব সড়ক সংস্কার করা যাচ্ছে না। মহানগরীর সড়ক ও ফুটপাতের সৌন্দর্যবর্ধন করার পাশাপাশি বিমানবন্দর সড়কটিকে চারলেনে উন্নীত করার কাজ চলছে বলে জানান মেয়র। গৃহকর নিয়ে একটি মহল বিভ্রান্তি ছড়ানোর কারণে নগরবাসীর মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে উল্লেখ করে মেয়র বলেন, মূলত সরকারি প্রজ্ঞাপন মতে গৃহকর নির্ধারণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর