Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশ সংক্রান্ত খবর ভিত্তিহীন- প্রধানমন্ত্রীর কার্যালয়

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশ সংক্রান্ত যে খবর সংবাদ মাধ্যমে এসেছে তা ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিমের পক্ষে উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন স্বাক্ষরিত প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের পক্ষ থেকে গতকাল রবিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়ে বলা হয়, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ওপর ২৪ আগস্ট ২০১৭ তারিখে হামলার খবরটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত।’
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৩ সেপ্টেম্বর একটি বিদেশী টিভি চ্যালেন ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকার সূত্র ব্যবহার করে বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ২৪ আগস্ট তারিখে প্রাণনাশী হামলার ব্যর্থ প্রচেষ্টার খবর প্রকাশ করে।
এতে আর বলা হয়, প্রধানমন্ত্রীর উপর তথাকথিত ব্যর্থ হামলার একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে সংশ্লিষ্ট করে বাংলাদেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দেশের নিরাপত্তার সার্বিক স্বার্থ পরিপন্থি এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করা যেকোন দায়িত্বশীল ব্যক্তি ও সচেতন গণমাধ্যমের পক্ষ থেকে মোটেও কাম্য নয় উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, এরূপ ভিত্তিহীন এবং বিভ্রন্তিমূলক সংবাদ প্রকাশের পূর্বে সংশ্লিষ্ট সকলকে সতর্কতা অবলম্বন এবং বিচার বিবেচনা প্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।
এদিকে, প্রধানমন্ত্রীর ওপর হামলা সংক্রান্ত খবরটির সত্যতা নাকচ করে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও শিল্পমন্ত্রীও। রবিবার সচিবালয়ে সাংবাদিকরা এই খবরের সত্যতা জানতে চাইলে শিল্পমন্ত্রী বলেন, ‘এমন ষড়যন্ত্রের খবর সত্য নয়। এটি ভিত্তিহীন। এর সত্যতা আছে বলে আমাদের কাছে প্রতীয়মান হয়নি। তাই এ বিষয়ে আইনশৃঙ্খলা বিষয়ক কমিটির সভায় কোনো আলোচনা হয়নি।’



 

Show all comments
  • S. Anwar ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ৬:৫৩ এএম says : 0
    আমাদের গুনধর সেতুমন্ত্রীইতো গতকাল বান্দরবানে প্রধানমন্ত্রী হত্যাচেষ্টার এই খবরটি প্রচার করেছেন। এখন আবার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বলা হচ্ছে এই খবরটি ভিত্তিহীন ও ভুয়া। যাক্ রক্ষা পাওয়া গেলো। শেখ হাসিনার জয় হোক। তবে কথা হলো সেতুমন্ত্রী সাহেব এই সমস্ত অগ্রীম ভুয়া খবর পান কোত্থেকে এবং অতি উৎসাহী হয়ে রং লাগিয়ে সেই ভুয়া খবর প্রচারও করেন কিভাবে? আগেও এই মন্ত্রী সাহেবের মুখে একাধিক বার প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের কথা শুনা গিয়ছিলো। যদিও সমসাময়িক কোন পত্রিকা বা মিডিয়ায় এ সংক্রান্ত কোন আভাষই পাওয়া যায়নি। উনি কি প্রধানমন্ত্রীর আরো করুনাভাজন হবার জন্য অতি উৎসাহী হয়ে এসব আজগুবী কথা থাকেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ