Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীর কিছু গ্রামকে শহর ঘোষণা হাইকোর্টের রুল জারি

| প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পটুয়াখালীর সদর উপজেলার ইটবাড়ীয়া ও জৈনকাঠি ইউনিয়নের কিছু অংশকে শহর এলাকা হিসেবে ঘোষণা করে জারি করা প্রজ্ঞাপন কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর অবকাশকালীন বেঞ্চ এই আদেশ দেন। আগামী ৪ সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিব,স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব,বরিশাল বিভাগীয় কমিশনার, পটুয়াখালীর ডিসি,এডিসি,পটুয়াখালীর পৌরসভার মেয়রসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইশরাত হাসান। পরে বলেন, পটুয়াখালীর সদর উপজেলার জৈনকাঠি, ইটবাড়ীয়া ও কালিকাপুর ইউনিয়ের কয়েকটি মৌজাকে পটুয়াখালী পৌরসভায় অর্ন্তভূক্ত করা হয়। ২০১৬ সালের ২১ নভেম্বর ওই মৌজাগুলোকে শহর এলাকা হিসেবে ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। উক্ত প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন ইটবাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: মোজাম্মেল হক ও সংশ্লিষ্ট ইউনিয়নের বাসিন্দা। ওই রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুল জারি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ