Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নিরাপদে দুর্গাপূজা উদ্যাপনের সব প্রস্তুতি সম্পন্ন - সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নিরাপদ ও উৎসবমুখর পরিবেশে শারদীয় দূর্গাপূজা উদ্যাপনের সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল সোমবার সকালে আগামীকাল (আজ মঙ্গলবার) থেকে শুরু হওয়া দূর্গাপূজা সুষ্ঠুভাবে উদ্যাপনের লক্ষ্যে নগর ভবনে হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা শেষে তিনি এ কথা জানান।
হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে মেয়র বলেন, ধর্ম যার যার উৎসব সবার এ ঐতিহাসিক চেতনাকে ধারন করে আবহমান কাল ধরে বিভিন্ন সম্প্রদায় এখানে স্বাধীনভাবে নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠানাদি পালন করে আসছে। এই চেতনাকে অক্ষুন্ন ও সমুন্নত রাখতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা জরুরী।
জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলকে নিয়ে এ উৎসব উপভোগ করার আহবান জানিয়ে তিনি বলেন, ইতোপূর্বে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। মন্দির সংলগ্ন এলাকার পরিবেশ পরিচ্ছন্ন ও সুন্দর রাখা, পূজারীগণ যেন নির্বিঘেœ এবং নিরাপদে মন্দিরগুলিতে যাতায়াত করতে পারেন সেজন্য পর্যাপ্ত পরিমানে এলইডি বাতি সংযোজন, রাস্তাঘাট মেরামত করে দেয়া, সড়ক বিভাজক ও জেব্রা ক্রসিং এ রং করে দেয়া হয়েছে। এছাড়া উৎসব উদযাপনে যে কোন সমস্যা হলে তা তাৎক্ষণিকভাবে সমাধান করা হবে বলে জানান তিনি।
অনুষ্ঠানে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সভাপতি জয়ন্ত সেন দিপু, ঢাকা মহানগরী সার্বজনীন পূজা কমিটির সভাপতি ডিএন চ্যাটার্জী, সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল কর্পোরেশনের সচিব শাহাবুদ্দিন খানসহ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় অবস্থিত মন্দিরসমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে মেয়র ঢাকা দক্ষিণে অবস্থিত ১৫১টি সার্বজনীন মন্দিরের প্রতিটির জন্য পাঁচ হাজার টাকা করে মোট ৭ লাখ ৫৫ হাজার টাকার অনুদানের চেক তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ