Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সালমান শাহ হত্যা মামলায় রুবির ভিডিও আমলে নিতে পিবিআইকে আদালতের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেশের জনপ্রিয় চলছিত্র অভিনেতা সালমান শাহ’র মৃত্যুর মামলার তদন্তের দায়িত্বপ্রাপ্ত পিবিআইকে রুবির ভিডিও আমলে নিতে নির্দেশ দিয়েছেন আদালত।
গতকাল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) এ নির্দেশ দিয়েছেন সিএমএম আদালতের বিচারক মাহমুদা আক্তার। গত মাসের প্রথম সপ্তাহে ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন সুলতানা রুবি নামে এক আমেরিকা প্রবাসী। সেখানে তিনি দাবি করেন, আত্মহত্যা নয়, সালমান শাহ খুন হয়েছিলেন। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। সেই পরিকল্পনার অন্যতম একজন সালমানের স্ত্রী সামিরা। জড়িত তার পরিবারও। ওই ভিডিও প্রকাশের পর তোলপাড় শুরু হয় দেশজুড়ে। অবশেষে সেই ভিডিওগুলো আমলে নিতে সালমান শাহের হত্যা মামলা পুনঃতদন্তের দায়িত্বে থাকা পিবিআইকে আদালত নিদের্শ দিয়েছেন।
এর আগে আজ সোমবার আদালতে হাজির হয়ে সালমান শাহ হত্যা মামলার আইনজীবী ফারুক আহম্মদ সিএমএম আদালতের কাছে তিনটি দাবি করে লিখিত একটি আবেদন করেন। দাবিগুলো ছিলো- রুবির ভিডিও সাক্ষী হিসাবে আমলে নেওয়া হোক, সালমান হত্যার অন্যতম আসামি রিজভী আহমেদকে পুনরায় েেগ্রফতার করতে পরোয়ানা জারি এবং সালমান হত্যা মামলাটি নির্দিষ্ট সময় শেষ করার আবেদন। এই আবেদনের প্রেক্ষিতে প্রথম দাবিটি আমলে নিয়েছেন আদালত।
সালমান শাহের মৃত্যু নিয়ে রুবি সুলতানা যেসব তথ্য ভিডিও বার্তায় দিয়েছেন সেগুলো তদন্ত করার প্রয়োজন আছে মনে করে ভিডিওগুলো আমলে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
এই মামলার দায়িত্বে থাকা পিবিআইয়ের তদন্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম আদালতের আদেশ সম্পর্কে বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী রুবি সুলতানার ভিডিওগুলোকে গুরুত্ব সহকারেই আমলে নেয়া হবে। সালমান শাহ ‘আত্মহত্যা’করেছেন, নাকি তাকে হত্যা করা হয়েছে’- এই তদন্তের স্বার্থেই এটি করা হবে। প্রয়োজন হলে রুবি সুলতানাকেও দেশে ফিরিয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।
অন্যদিকে সালমান শাহ হত্যা মামলার আইনজীবী ফারুক আহম্মদের করা আবেদনের বাকি দুটি দাবি প্রসঙ্গে কোনো বক্তব্য ছিলো না আদালতের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ