Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

প্রতিপক্ষকে জেলে পুরো নোবেলের স্বপ্ন পূরণ হবে না-ডা. জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী নোবেল পাওয়ার জন্য চেষ্টা করছেন অথচ তার রাষ্ট্রে প্রতিদিন কোথাও না কোথাও কেউ না কেউ গুম-খুনের শিকার হচ্ছেন। তাকে বলতে চাই, দেশে আটক ১০ হাজারেও বেশি রাজবন্দিকে মুক্ত না করা হলে উনার এই স্বপ্ন কোনোদিন পূরণ হবে না।
গতকাল (সোমবার) বিএনপির জোটসঙ্গী দল কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানের সন্ধান দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। পেশাজীবী এই নেতা বলেন, তিনি (প্রধানমন্ত্রী) যখন জাতিসংঘে রোহিঙ্গা নির্যাতন নিয়ে ভাষণ দিচ্ছিলেন, তখন উনার মনে কি উঁকি দিয়েছিল দেশের ভিতরে গুম হওয়ায় হাজার হাজার রাজবন্দির কথা? কল্যাণ পার্টির নেতা আমিনুরকে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী নয়ত ভারতীয় গোয়েন্দা সংস্থা গুম করেছে দাবি করে তাকে দ্রæত উদ্ধারের দাবি জানা তিনি। রোহিঙ্গাদের মানবাধিকারের বিষয়ে প্রধানমন্ত্রীর সোচ্চার হওয়ার দিকে ইঙ্গিত করে ডা. জাফরুল্লাহ বলেন, বাংলাদেশেও যে কোনো কারণ ছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের সদস্যদের গুম করা হচ্ছে, তাও মানবতাবিরোধী অপরাধ। দেশে রোহিঙ্গাদের মানবেতর জীবন যাপন শুধু দেখলেই হবে না। এদের সমাধান করতে হবে। তাদেরকে আবার তাদের দেশে কিভাবে মর্যাদার সাথে ফিরিয়ে দেওয়া যায় সেই দায়িত্ব রাষ্ট্রপ্রধানকে নিতে হবে। তাদের স্বাস্থ্যসেবা সহ সকল সেবা নিশ্চিত করতে হবে।
কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেন, গত ২৭ আগস্ট দিবাগত রাতে নয়াপল্টনস্থ কল্যাণ পার্টি কার্যালয় থেকে বাসায় যাওয়ার পথে কল্যাণ পার্টি মহাসচিব আমিনুর রহমান নিখোঁজ হন। আজ পর্যন্ত তাঁর সন্ধান পাওয়া যায়নি। ইতিমধ্যে পুত্রের নিখোঁজ সংবাদে বৃদ্ধ মাতা গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তিনি এখন মৃত্যুর পথযাত্রী। তিনি বলেন, আমার জানামতে তার সাথে ব্যক্তিগত কারো শত্রæতা ছিল না। তার ধ্যান জ্ঞান রাজনীতির বাহিরে কিছু ছিল না। তাহলে কি বিরোধী দলের রাজনীতি করার কারণেই অল্প বয়সে তাকে গুমের শিকার হতে হালো?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. জাফরুল্লাহ চৌধুরী

২১ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ