Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবি ভিসির সঙ্গে স্পেন ও ফিনল্যান্ড’রঅধ্যাপকদের সাক্ষাৎ

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 স্পেনের অধ্যাপক আম্পারো পোর্তা রিভাস ও ফিনল্যান্ডের তুর্ক বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ইরকি সুতিনেন গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সাথে তার নিজ কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক আশিস কুমার সরকার উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং স্পেনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার বিষয়ে আলোচনা করেন। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটে ‘স্প্যানিশ ল্যাংগুয়েজ’ কোর্স এর সম্প্রসারণ ও আধুনিকীকরণের ব্যাপারে আলোচনা করা হয়। এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ফিনল্যান্ডের তুর্ক বিশ্ববিদ্যালয়ের মধ্যে কলা, তথ্য প্রযুক্তি ও কম্পিউটার সায়েন্স বিষয়ে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ওে গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করা হয়। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ফিনল্যান্ডের তুর্ক বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে আন্ত:ধর্মীয় সংলাপ অনুষ্ঠানের ব্যাপারে আলাপ করা হয়। এ বিষয়ে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে তারা ঐকমত্যে পৌঁছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ