Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের চরম সঙ্কটেও খালেদা জিয়া দেশে নেই : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের কারণে দেশ এখন চরম সঙ্কটে রয়েছে। সারা দেশের মানুষ রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। কিন্তু এই সংকটেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশে নেই। তিনি এই সংকটেও মাসের পর মাস লন্ডনে অবস্থান করছেন। তিনি বলেন, রোহিঙ্গাদের এই সংকটে বিএনপি নেত্রী খালেদা জিয়া লন্ডনে কেন? দুর্দশাগ্রস্ত মানুষের ব্যাপারে তার মাথা-ব্যাথা নেই। শুরু থেকে রোহিঙ্গাদের পাশে আছে আওয়ামী লীগ। সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত তারা মাঠে থাকবে।
গতকাল মঙ্গলবার সকালে কক্সবাজার শহরের গোলদীঘির পাড়ে ইন্দ্রসেন দুর্গাবাড়ি মন্দিরে দুর্গোৎসবের উদ্বোধন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, অল্প সময়ের মধ্যে রোহিঙ্গাদের ব্যাপারে বলিষ্ঠ ভূমিকা রাখা ও তাদের মানবিক আশ্রয় দেয়ায় পুরো পৃথিবী শেখ হাসিনা সরকারের প্রশংসায় পঞ্চমুখ। কিন্তু বিএনপিই একমাত্র দল, যারা সমালোচনা করে যাচ্ছে। প্রকৃতপক্ষে রোহিঙ্গাদের বাস্তব পরিস্থিতি দেখতে তারা উখিয়া-টেকনাফে আসেন না। শুধু ঢাকায় বসে অন্ধকারে ঢিল ছোড়েন।
কাদের বলেন, এক মাস ধরে চার লাখেরও বেশি রোহিঙ্গা উখিয়া-টেকনাফে অবস্থান করছে। এখন পর্যন্ত কোথাও কোনো বিশৃঙ্খলার অভিযোগ ওঠেনি। কিন্তু বিএনপি সেখানেও অভিযোগ তুলছে। প্রথমবার নিয়মকানুন মানেনি বলে বিএনপিকে ত্রাণ বিতরণে বাধা দেয় জেলা প্রশাসন। এরপর বিএনপি নেতারা একাধিকবার ত্রাণ দিয়েছেন, সেখানে কিন্তু বাধা দেয়া হয়নি। বিএনপি আসলে নিয়মকানুন না মেনে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়।
ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ সা¤প্রদায়িক স¤প্রীতির দেশ। আমাদের এই স¤প্রীতি ধরে রাখতে হবে। কোনও অপশক্তিকে মাথাচাড়া দিয়ে উঠতে দেয়া যাবে না। সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।
জেলা প্রশাসন, সরকারি দলসহ স্থানীয়দের সাধুবাদ জানিয়ে সড়ক পরিবহণমন্ত্রী বলেন, কঠিন সময়ে সবাই রোহিঙ্গাদের সাহায্যে এগিয়ে এসেছে। এখানকার মানুষ মানবিক ও উদারতার পরিচয় দিয়েছে।
এর আগে মন্দির প্রাঙ্গণে আয়োজিত পুজার উদ্বোধনী অনুষ্ঠানে সড়কমন্ত্রী প্রধান অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি আয়োজন করে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কক্সবাজার জেলা শাখা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি রণজিত দাশ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক বাবুল শর্মা।
এ সময় উপস্থিত ছিলেন আবদুর রহমান বদি এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খালেদ মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।



 

Show all comments
  • S. Anwar ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ৭:৫৬ এএম says : 0
    "আগের কাজ আগেতো তুমি সাড়ো // পরের কথা ভাবিয়ো পরে আরো।" --রবী ঠাকুর
    Total Reply(0) Reply
  • Munthasir Mamun ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৩৩ পিএম says : 0
    খালেদা জিয়াকে নিয়ে আপনাদের এত চিন্তা কেন বলবেন কি। উনিতো সরকারেও নেই, বিরোধী দলেও নেই। এর পরেও আপনাদের যে অবস্থা, যদি দুই এর একটিতেও থাকতো তা হলে তো আপনাদের ....... দেখা দিত
    Total Reply(0) Reply
  • Rahman Sadman ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৩৪ পিএম says : 0
    বিএনপি মহাসচিব তো আছেন,তার সাথেই তো আপনারা কথা বলে এক হয়ে এই মহা সমস্যা সমাধান করতে পারেন।
    Total Reply(0) Reply
  • সজিব ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৩৬ পিএম says : 0
    খালেদা জিয়া তো চিকিৎসা করিয়ে তারপরই ফিরবেন। আর ফকরুল সাহেব তো বলছেনই দেশের এই মহা বিপদে সবাইকে একসাথে কাজ করতে হবে। তাই আপনার মিডিয়াতে ভাইরাল না ছড়িয়ে একে অপরের দিকে চলে আসুন।তাহলে দেখবেন সন কিছু ঠিক হয়ে গেছে।
    Total Reply(0) Reply
  • Mohan ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৩৮ পিএম says : 0
    Plz dont go any more about khaleda zia ...she is seriously sick...we fill bad....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

৭ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ