Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ০৯ কার্তিক ১৪২৪, ০৩ সফর ১৪৩৯ হিজরী

আমিরাতে মাহাবুব আলম মানিকের বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড লাভ

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশে ব্যাংকিং চ্যানেলে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনৈতিক অগ্রগতিতে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মাননা ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০১৬’ লাভ করেছেন আরব আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান টোকিও সেট গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি মোহাম্মদ মাহাবুব আলম মানিক। গত ১৯ সেপ্টেম্বর রাজধানীর বাংলা একাডেমিতে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্ট।
মাহাবুব আলম মানিক ইনকিলাবকে বলেন, বাঙালী জাতি হিসেবে দেশের উন্নয়নে ও দেশের মানুষকে প্রতিষ্ঠিত করাই হচ্ছে তার স্বপ্ন। তবে আমিরাতে বাংলাদেশের শ্রমবাজার বন্ধ থাকায় দেশীয় শ্রমিকের অভাবে ব্যবসা বাণিজ্যে চরম হিমশিম খেতে হচ্ছে বলেও জানান তিনি। মাহাবুব আলম মানিক আমিরাতে বাংলাদেশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থাকার পাশাপাশি বর্তমানে কুমিল্লা বিভাগ বাস্তবায়ন কমিটিরও সভাপতি তিনি। তার বাড়ি কুমিল্লা সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ আবদুল আজিজ। তিনি উচ্চ মাধ্যমিক স্কুলের একজন স্বনামধন্য প্রধান শিক্ষক ছিলেন। ২০১৫ সালে আরব আমিরাতের শ্রম মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত গোল্ডক্লাস মর্যাদারও স্বীকৃতি পান বাংলাদেশের গর্বিত প্রবাসী বিশিষ্ট এই শিল্পপতি। উল্লেখ্য, চলতি বছর বাংলাদেশ ব্যাংকের এই অ্যাওয়ার্ড প্রদানে আরব আমিরাত, যুক্তরাষ্ট্র, কুয়েত, জার্মানি, সিঙ্গাপুর, কাতার ও অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশীদের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী ২৬ প্রবাসী বাংলাদেশির মধ্যে ৩য় স্থানে রয়েছেন মাহাবুব আলম মানিক।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর