Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কঠিন পরীক্ষায় টাইগার বোলাররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৭, ৪:৪৯ পিএম

প্রত্যাশার আড়ালে লুকিয়ে থাকা শঙ্কাটাই সত্যে রূপ নিতে শুরু করেছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে বল বেছে নেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু মধ্যাহ্ন বিরতির আগে ২৭ ওভার হাত ঘুরিয়েও প্রতিপক্ষের একটা উইকেটও তুলে নিতে পারেনি মুস্তাফিজুর রহমানের নেতৃত্বাধীন বাংলাদেশী বোলাররা। দুই প্রেটিয়া ওপেনার ডেন এলগার ৫৬ রানে ও অভিষিক্ত এইডেন মারকারাম ৪৩ রানে অপরাজিত আছেন, তাদের দলীয় সংগ্রহ ৯৯।

এর আগে পচেফস্ট্রুমের সেনওয়েস পার্ক স্টেডিয়ামে বাংলাদেশের একাদশ নির্বাচন নিয়ে চলে ছোটখাটো একটা নাটক। ম্যাচের সরাসরি সম্প্রচারে বাংলাদেশ দলের খেলোয়াড়দের ছবিসহ নাম প্রকাশের যে তালিকা দেখানো হয়েছিল তাতে ছিল না সাব্বির রহমানের নাম। তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলামের পাশাপাশি চতুর্থ বোলার হিসেবে ছিল রুবেল হোসেনের নাম। কিন্তু বিভিন্ন ক্রিকেট ওয়েবসাইটে সাব্বিরের নাম ছিল। তবে নামজাদা অনেক সংবাদ সংস্থার প্রকাশিত একাদশে সাব্বিরের নাম ছিল না।

গত অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকের পর বাংলাদেশের প্রায় সব টেস্টেই ছিলেন সাব্বির। দক্ষিণ আফ্রিকা সফরে প্রস্তুতিমূলক ম্যাচে একমাত্র তিনিই ছিলেন ধারাবাহিক। এরপরও একাদশে তাকে নিয়ে বিভ্রান্তি ছড়ানোটা ছিল বিস্ময়কর।

পরে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা থেকে পাওয়া খেলোয়াড়দের তালিকা দেখে নিশ্চিত হওয়া যায় সাব্বির দলে আছেন। নেই রুবেল। প্রস্তুতি ম্যাচে বাজে ব্যাটিং করা লিটন দাশ আছেন একাদশে, খেলবেন উইকেটকিপার হিসেবে। একমাত্র স্পিনার হিসেবে একাদশে আছেন মেহেদী হাসান মিরাজ। বাদ পড়েছেন চোটে আক্রান্ত সৌম্য সরকার। গত মার্চের পর আবার ফিরেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যক্তিগত কারণে দক্ষিণ আফ্রিকা সফরে নেই সাকিব আল হাসান।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, লিটন দাশ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।