Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি

| প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার চূড়ান্ত সময়সূচি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
আগামী ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর নয়টি অনুষদের ৫৭টি বিভাগ ও দুইটি ইনস্টিটিউটে পৃথক পৃথকভাবে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২২ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদের ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে তিন ধাপে। এর মধ্যে ওই দিন সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘ই-১’; সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ‘ই-২’ এবং দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘ই-৩’ রোল ও প্রবেশপত্রধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ওই দিন কলা অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে দুই ধাপে। এর মধ্যে দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ‘এ-১’ ও বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘এ-২’ রোল ও প্রবেশপত্রধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরের দিন ২৩ অক্টোবর শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের (আই.ই.আর) ‘কে’ ইউনিটের পরীক্ষা সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়া ওইদিন আইন অনুষদের ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে দুই ধাপে। এর মধ্যে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ‘বি-১’ ও দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘বি-২’ রোল ও প্রবেশপত্রধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন বিজনেস স্টাডিজ অনুষদের ‘ডি’ ইউনিটের পরীক্ষাও অনুষ্ঠিত হবে দুই ধাপে। এর মধ্যে দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের ব্যবসায় শিক্ষা ও বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অ-ব্যবসায় শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২৪ অক্টোবর প্রকৌশল অনুষদ ‘এইচ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে তিন ধাপে। এর মধ্যে সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘এইচ-১’; সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ‘এইচ-২’ এবং দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘এইচ-৩’ রোল ও প্রবেশপত্রধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া এদিন দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটের (আইবিএ) ‘জে’ ইউনিটের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৫ অক্টোবর বিজ্ঞান অনুষদের ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে তিন ধাপে। ওইদিন সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘সি-১’; সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ‘সি-২’ এবং দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘সি-৩ ও সি (অবিজ্ঞান)’ রোল ও প্রবেশপত্রধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ‘আই’ ইউনিটের চারুকলা অনুষদের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়। এছাড়া শেষ দিন ২৬ অক্টোবর ভূগোল ও ভূ-বিজ্ঞান অনুষদের ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে তিন ধাপে। সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘এফ-১’; সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ‘এফ-২’ এবং দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘এফ-৩ ও এফ (অ বিজ্ঞান)’ রোল ও প্রবেশপত্রধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া এদিন কৃষি অনুষদ ‘জি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে দুই ধাপে। এর মধ্যে আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ‘জি-১’ এবং সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘জি-২’ রোল ও প্রবেশপত্রধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময়সূচির কোন পরিবর্তন হবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ